আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় ৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

আপডেট : July, 15, 2017, 10:23 pm

বরিশাল অফিসঃ বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠীতে স্থানীয় আওয়ামীলীগ নেতা আলতাফ গাজী হত্যা মামলায় ৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তদন্ত কর্মকর্তা জেলা সিআইডির পরিদর্শক সেলিম মো. শাহনেওয়াজ আজ সংশ্লিষ্ট আদালতের নিবন্ধন কর্মকর্তার কাছে অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রের আসামিরা হলো- জয়নাল আবেদীন ঘরামি ওরফে জয়নদ্দিন এবং দুই সহোদর শফিকুল ঘরামি এবং স্বপন ঘরামি। তারা মামলার এজাহারভুক্ত আসামি ছিল। এজাহারে আরও তিন আসামির নাম থাকলেও তদন্তে অভিযোগের সত্যতা না পাওযায় ওই তিনজনকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করেছেন তদন্ত কর্মকর্তা।

আলতাফ গাজীকে হত্যার কারন হিসাবে অভিযোগপত্রে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, অভিযুক্ত আসামিরা বাকেরগঞ্জের কলসকাঠী ইউনিয়নের জনৈক সেরাজউদ্দিনের ২৪ শতাংশ জমি জাল দলিলের মাধ্যমে বিক্রি করে। এ

নিয়ে বিরোধের সৃষ্টি হলে ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ গাজী শালিসীর মাধ্যমে বিষয়টি মিমাংসার চেষ্টা করেন। শফিক ঘরামি ও স্বপন ঘরামির উপস্থিতিতে শালিসীতে তারা মিমাংসা হলেও পরে অস্বীকার করে। এ কারনে আলতাফ গাজি জমির মালিক সেরাজউদ্দিনকে মামলা করার পরামর্শ দেন। এনিয়ে আলতাফ গাজীর সঙ্গে অভিযুক্তদের বিরোধের সৃষ্টি হয়। এছাড়াও জয়নদ্দিনের সঙ্গে ঘটনার এক বছর পূর্বে জমি নিয়ে বিরোধের সৃষ্টি হলে আলতাফ গাজি তাকে মারধর করেন। এসব বিরোধের জের ধরে ২০১৪ সালের ২৭ এপ্রিল রাতে বাসা থেকে ডেকে নিয়ে অভিযুক্তরা আলতাফ গাজীকে হত্যা করে এবং তার বাড়ির সামনে কার্লভাটের নিচে লাশ ফেলে রাখে। হত্যাকান্ডের পর আলতাফ গাজীর ছেলে সাইদুল ইসলাম বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

Facebook Comments