ঈদে ঢাকা বরিশাল আকাশপথে ফ্লাইট বাড়াচ্ছে ইউএস বাংলা

আপডেট : June, 5, 2017, 9:00 pm

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে বরিশাল-ঢাকা রুটে আকাশপথে ফ্লাইটের সংখ্যা বেড়েছে। এরইমধ্যে এ রুটে টিকে থাকা একমাত্র বেসরকারী বিমান সংস্থা ইউএসবাংলা এয়ারলাইন্স নিয়মিত ফ্লাইটের বাহিরে দুই দিন বাড়তি ফ্লাইটের ব্যবস্থা করেছে। যাও থাকছে ঈদের পূর্বে ঢাকা থেকে বরিশালে আসা ঘরমুখো মানুষের জন্য। ইউএস বাংলা এয়ারলাইন্সের বরিশালের এয়ারপোর্ট ইনচার্জ সাইফুর রহমান জানান, রবি-মঙ্গল ও বৃহষ্পতিবার বরিশাল-ঢাকা রুটে ইউএস বাংলার বিমান নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। এ হিসেবে ঈদ যদি ২৭ জুন হয়, তবে ঈদের পূর্বে ১৮, ২০, ২২ ও ২৫ তারিখে ফ্লাইট রয়েছে। কিন্তু ঘরমুখো মানুষের কথা চিন্তা করে ২৩ ও ২৪ জুন আরো দুটি বাড়তি ফ্লাইট দেয়া হয়েছে। এতে করে বাড়তি মানুষ বরিশালে আসতে পারবে। তিনি জানান, ইউএস বাংলায় ৩২ শত টাকা থেকে শুরু

করে ৭ হাজার টাকা পর্যষন্ত টিকেটের মূল্য রয়েছে বরিশাল-ঢাকা রুটে। এক্ষেত্রে ঈদের আগে সর্বোচ্চ মূল্যেই টিকিট বিক্রি হবে। তিনি জানান, বরিশাল এয়ারপোর্ট থেকে শহর ও বরিশাল শহর থেকে এয়ারপোর্ট পর্যন্ত যাত্রীদের (লাগেজ সহ) নেয়ার জন্য তাদের পরিবহন সেবা চলমান রয়েছে। যে সেবার জন্য যাত্রীপ্রতি ওয়ানওয়েতে ১ শত টাকা ব্যয় হবে।

উল্লেখ্য বরিশাল-ঢাকা রুটে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ ছাড়াও দুটি বেসরকারী বিমান সংস্থা প্রায় ১ বছর ধরে নিয়মিতো ফ্লাইট পরিচালনা করে আসছিলো। কিন্তু নভোএয়ার এয়ারলাইন্স ২০১৬ সালের ৩০ ডিসেম্বর বরিশাল-ঢাকা রুটে শেষ ফ্লাইট পরিচালনা করে আকস্মিক এ রুটে যাত্রীসেবা বন্ধ করে দেয়। একই বছরের ২ এপ্রিল বরিশাল ঢাকা রুটে প্রথম ফ্লাইট পরিচালনা করে নভোএয়ার এয়ারলাইন্স।তবে আগামী সেপ্টেমবর মাস থেকে  এই রুটে যাত্রী পরিবহন করবে বলে জানা গেছে।

Facebook Comments