ঈদ শান্তি ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়: প্রধানমন্ত্রী

আপডেট : June, 25, 2017, 8:57 pm

‘ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। হিংসা ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ধনী-গরীব নির্বিশেষে সবার জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে।’ সোমবার (২৬ জুন) পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রোববার (৩৫ জুন) দেওয়া এক বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।
বিশ্বের সব মানুষের শান্তি কামনা করে শেখ হাসিনা বলেন, ‘বিশ্বের সব মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি হোক। আজকের দিনে আমি মহান রাব্বুল আলামিনের কাছে এই প্রার্থনা করি। মহান আল্লাহ আমাদের সহায় হোন।’

প্রধানমন্ত্রী বলেন, আগামী দিনগুলো সত্য ও সুন্দর হোক। হাসি-খুশি ও ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক। ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন পরিব্যাপ্তি লাভ করুক।

বাণীতে প্রধানমন্ত্রী ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশবাসী

ও বিশ্বের সব মুসলমানকে ঈদ মোবারক জানিয়ে বলেন, ‘মাসব্যাপী সিয়াম সাধনার পর সবার জন্য আনন্দের বার্তা বয়ে এনেছে পবিত্র ঈদুল ফিতর। পবিত্র এ দিনে আমি মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি।’

প্রধানমন্ত্রী ঈদের দিনে শুভেচ্ছা বিনিময় করবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মী, বিচারক ও বিদেশী কূটনীতিকসহ সর্বস্তরের লোকদের সঙ্গে ঈদুল ফিতর উপলক্ষে তার সরকারি বাসভবন গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম জানান, আওয়ামী লীগ সভানেত্রী ঈদের দিন গণভবনে প্রথমে সকাল ৯টা ৩০ মিনিট থেকে ১১টা পর্যন্ত দলীয় নেতাকর্মীসহ সব স্তরের মানুষ ও পেশাজীবীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

প্রেস সচিব আরও জানান, প্রধানমন্ত্রী পরে ১১টা থেকে একই স্থানে বিচারক ও বিদেশি কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। সূত্র- বাসস।

Facebook Comments