এবার ঝাড়ু হাতে সার্কিট হাউজ প্রাঙ্গণে জেলা প্রশাসক

আপডেট : April, 12, 2017, 2:45 pm

পরিচ্ছন্নতা অভিযানে এবার নিজ হাতে সার্কিট হাউজ প্রাঙ্গণ পরিচ্ছন্ন করেলনে বরিশালের জেলা প্রশাসক ড.গাজী মোঃ সাইফুজ্জামান। আজ বুধবার তাকে ঝাড়ু হাতে তার কার্যালয় পরিচ্ছন্ন করতে দেখা গেছে। পরিচ্ছন্নতা প্রতিযোগিতা নামক ফেসবুক ইভেন্টে তার ফেসবুক প্রফাইল থেকে পোস্ট করা ছবিতে তাকে সার্কিট হাউজ প্রাঙ্গণ ঝাড়ু হাতে পরিচ্ছন্ন করতে দেখা গেছে। এসময় সার্কিট হাউজ প্রাঙ্গণে বাহারি রঙ্গয়ের আলপনা করতে দেখা গেছে।

এর আগে গতকাল মঙ্গলবার পরিচ্ছন্নতা অভিযান উপলক্ষে তিনি নিজ হতে জেলা প্রশাসন কার্যালয়ের প্রাঙ্গন পরিচ্ছন্ন করেছেন।

উল্লেখ্য, বরিশাল নগরীকে পরিচ্ছন্ন করার জন্য পহেলা বৈশাখে পরিচ্ছন্নতা অভিযানের আয়োজন করেছেন বরিশাল জেলা প্রশাসন। এই প্রতিযোগিতায় পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর ১২টি  ক্যাটাগরিতে সেরা পরিষ্কার-পরিচ্ছন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বাণিজ্যিক কার্যালয় হাসপাতাল, সরকারি প্রতিষ্ঠান, বাড়িঘর এবং সিটি করপোরেশনের ওয়ার্ড,সিটি করপোরেশনের

পরিচ্ছন্নতম ওয়ার্ডগুচ্ছ(সংরক্ষিত আসন),পরিচ্ছন্নতায় সেরা সেচ্ছাসেবী সংগঠন,পরিচ্ছন্নতা বিষয়ক প্রচারে সেরা দৈনিক পত্রিকা,পরিচ্ছন্নতা বিষয়ক প্রচারে সেরা টিভি চ্যানেল, বরিশাল সমস্যা এবং সম্ভাবনা ফেসবুক গ্রুপে পোস্ট ও মন্তব্য করে সেরা ডিজিটাল সেবাদানকারী ও সর্বশেষ সংযোজিত পরিচ্ছন্নতা বিষয়ক প্রতিবেদন প্রকাশের গুরুত্ব বিবেচনায় একটি সেরা অনলাইন পত্রিকাকে পুরস্কৃত করা হবে। সকল প্রতিযোগীকে গ্রুপের নির্দিষ্ট পোস্টের মন্তব্যে  তার পরিচ্ছন্নতা বিষয়ক ছবি ও তথ্য পোস্ট করার কথা বলা হয়েছে।

এছাড়া সেরা পুরস্কার নির্ধারণের জন্য অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) প্রধান করে নয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তারা আগামী ১৩ এপ্রিল চৈত্র-সংক্রান্তির দিনে পরিদর্শন করে প্রতিবেদন দেবেন। এর ভিত্তিতে সেরা নির্ধারণ করা হবে। সেরাদের পুরস্কার প্রদান করা হবে পহেলা বৈশাখ বিকেলে সার্কিট হাউস প্রাঙ্গণে বৈশাখী উৎসবে।

Facebook Comments