কলাপাড়ায় প্রকাশ্যে দিনের বেলায় কেটে ফেলা হয়েছে সংরক্ষিত বনের ১১টি গাছ

আপডেট : June, 11, 2017, 7:49 pm

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় প্রকাশ্যে দিনের বেলায় কেটে ফেলা হয়েছে সংরক্ষিত বনের ১১টি গাছ। কেটে ফেলা গাছ গুলো ধুলাসর সুমন শিকদারের স্বমিল থেকে উদ্বার করে জব্দ করেছে মহিপুর বন বিভাগ। স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকালে উপজেলার ডাবলুগজ্ঞ ইউনিয়নের পশ্চিম মনসাতলী ওয়াপদা বেরিবাঁধে বন বিভাগের সংরক্ষিত বনাজ্ঞলের ২টি ইউপিল ইউপিল গাছ, ২টি কেওড়া গাছ এবং ৯টি রেইট্রি গাছসহ মোট ১১টি গাছ কাটে একই এলাকার বশির মৃধা, মোশারেফ মৃধা, সুলতান মৃধা এবং রমনী শিকদার। এসময় স্থানীয়রা গাছ কাটতে বাধা প্রদান কররে তাদের হুকমী-ধামকি প্রদান করে তারা। বিকেল

৫টার দিকে কাটা গাছ গুলো ধুলাসর শিকদার বাড়ী বাঁধ ঘাট সংলগ্ন সুমন শিকদারের স্ব মিলে মজুদ করে। অভিযোগ রয়েছে, ইতিপূর্বেও এ চক্র একই এলাকা থেকে গাছ কেটে ধরা পড়েছ। সে গাছ গুলো এখনো মহিপুর রেঞ্জ অফিসে জব্দ অবস্থায় রয়েছে। স্থানীয়রা আরো জানায়, স্থানীয় প্রভাবশালীদের চাপে তখন বনবিভাগ তাদের বিরুব্দে কোন আইনগত ব্যবস্থা না নেয়ায় বেপরোয়া হয়ে উঠেছে এ চক্রটি।
মহিপুর বন বিভাগের বিট কর্মকর্তা পলাম চক্রবর্তী জানান, সংবাদ পেয়ে মহিপুর বন বিভাগ বন বিভাগ গাছ গুলো জব্দ করা হয়েছে। অভিযুক্তদের বিরুব্দে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Facebook Comments