কলাপাড়ায় বাহাত্তর বছরের পুরনো জন চলাচলের রাস্তা বন্ধ, রাস্তা কেটে সীমানা নির্মান

আপডেট : June, 10, 2017, 3:42 pm

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ার পাখীমারায় রেকর্ডিয় সম্পত্তি দাবী করে বেড়া নির্মান করে জন চলাচল পুরনো রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গিয়েছে। এমনকি অপোষ মিমাংসা না হওয়া পর্যন্ত রাস্তা বন্ধ না করার ইউনিয়ন পরিষদের নির্দেশনা দেয়া সত্বেও কেটে ফেলা হয়েছে রাস্তা। ফলে রাস্তা বন্ধ হওয়ায় ভোগান্তিতে পড়েছে সংশ্লিস্ট এলাকার প্রায় ২৫টি পরিবারের মানুষ।
একই এলাকার মোস্তফা এবং মাসুম বিল্লাহ বলেন, উপজেলার পাখিমারা আবাসন সংলগ্ন জাহাঙ্গীর তার বাড়ীর সীমানায় রাস্তার জমির মালিকানা দাবী করে বেড়া নির্মান করে জন চলাচল বন্ধ করে দিয়েছেন। ইউনিয়ন পরিষদের নির্দেশনা সত্বেও বৃহস্পতিবার রাস্তার মাটি

কেটে শ্রেনী পরিবর্তন করে ফেলেছেন। একই এলাকার আ. ওয়াহেদ, বকুল রানী, আবদুল বারেক হাওলাদার বলেন, মানুষ চলাচলের ষোল ফুট এ রাস্তাটির বয়স বাহাত্তর বছর। মানুষ চলাচলের এ গুরুত্বপূর্ন রাস্তাটি হঠাৎ করে কিভাবে মালিকানা জমি হয়ে যায়? এ বিষয়ে জাহাঙ্গীরের ভাই জাকির হোসেন বলেন, এটি কোন সরকারী রাস্তা নয়। রেকর্ডিয় সম্পত্তি। তাদের জমিতে তারা বাউন্ডারী নির্মান করেছেন। তবে ইউনিয়ন পরিষদের নির্দেশনা সত্বেও কেন রাস্তা কাটা হয়েছে এমন প্রশ্নের কোন সদুত্তর তিনি দিতে পারেননি। নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন মাহামুদ সাংবাদিকদের জানান, বিষয়টি আপোষ মিমাংসার জন্য উভয় পক্ষকে ডাকা হয়েছে।

Facebook Comments