কলাপাড়ায় ভূমি প্রশাসনের ‘সততা আন্দোলন’ শপথ গ্রহন

আপডেট : August, 3, 2017, 9:05 pm

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় ভূমি প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারিরা জনসেবা দানে দূর্নীতি না করার লক্ষ্যে ‘‘সততা আন্দোলনে’’ অন্তুর্ভুক্ত হয়ে শপথ গ্রহন করেছেন। উপজেলার ভূমি প্রশাসনের ৩০ জন কর্মকর্তা-কর্মচারিকে সততা আন্দোলন অনুষ্ঠানে শপথ পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.বি.এম সাদিকুর রহমান। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিপুল চন্দ্র দাসের উদ্যোগে এই ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শপথ গ্রহন অনুষ্ঠানের আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,বি,এম সাদিকুর রহমানের সভাপতিত্বে এ আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্ত্র হাওলাদার। এছাড়া বক্তব্য রাখেন ধানখালী ইউনিয়নের উপ-সহকারি ভূমি কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি মেজবাহ উদ্দিন মাননু, কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব প্রমূখ। সভাটি পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিপুল চন্দ্র দাস।
এ আনুষ্ঠানের আয়োজক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিপুল চন্দ্র দাস বলেন, ‘আমরা সরকারি কর্মকর্তা হিসেবে

নিজেদের গর্ববোধ করি থাকি। কিন্তু ভূমি কর্মকর্তা হিসেবে কর্মরত অবস্থায় আমরা নিজেদের গর্বের সাথে সমাজের সকল শ্রেনীর মানুষের সাথে পরিচয় দিতে পারছিনা। কেননা ভূমি প্রশাসনের কার্যক্রম এবং সেবা দানের বিষয়ে নানাবিধ অভিযোগের কথা শোনা যায়। দূর্নীতি রোধের জন্যই বর্তমান সরকার সকল সরকারি কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা বৃদ্ধিসহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করেছেন, সে কারনে নৈতিক দায়িত্ব মনে করে কলাপাড়া উপজেলা ভূমি প্রসাশনকে দূর্নীতি মুক্ত করা ও রাখা এবং সেবা গ্রহন কারিকে সহজ সেবা নিশ্চিতের জন্য প্রতিজ্ঞবদ্ধ। সে কারনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভ’মি অফিসে কর্মরত এবং উপজেলা সদরের সকল কর্মকর্তা-কর্মচারিদের সদিচ্ছায় ও ঐক্যবদ্ধতায় ‘সততা আন্দোলন’ এর ব্যানারে আনুষ্ঠানিক ভাবে দূর্নীতি রোধে শপথ গ্রহন করছি।
উল্লেখ্য, উপজেলা ভূমি প্রশাসনের গ্রহন করা শপথ বাক্য গুলো হচ্ছে- ‘আমি…….(নাম)…..মহান সৃষ্টি কর্তার নামে শপথ গ্রহণ করছি যে, যতদিন সরকারি চাকুরিতে নিয়োজিত থাকিব ততদিন সততা, নিষ্ঠা এবং স্বচ্ছতার সাথে সেবা গ্রহীতার সেবা প্রদান করিব। এবং সর্বদা রাষ্ট্র এবং মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত রাখিব।’

Facebook Comments