কে হচ্ছেন পবিপ্রবি ছাত্রলীগের নতুন অভিভাবক ?

আপডেট : July, 21, 2017, 5:28 pm

পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলন শেষ পর্যন্ত সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৫ জুলাই (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই সম্মেলনকে ঘিরে ঝিমিয়ে পড়া নেতাকর্মীরা নড়েচড়ে বসেছেন। সম্মেলনের মাধ্যমে কর্মীবান্ধব নেতৃত্ব আসবে বলে প্রত্যাশা সবার। সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই শুরু হয়ে গেছে পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ। প্রত্যাশিত পদ পেতে লবিং-তদবিরে ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন পদের প্রার্থীরা। গুরুত্বপূর্ণ পদে আসীন হতে দিন-রাতকে একাকার করে বিভিন্ন জায়গায় সাবেক ও বর্তমান নেতাদের কাছে ধর্না দিচ্ছেন তারা।
আলোচনায় আছেন যারা :
শুভ সাহা
দীর্ঘদিনের রাজনৈতিক ত্যাগের কারণে তুমুল আলোচনায় আছেন বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি শুভ সাহা। রাজনৈতিক কারনে বেশ কয়েকবার হামলার শিকার শুভ সাহা। ওয়ান-ইলেভেনের মতো চরম প্রতিকূলতার মাঝেও দলের জন্য কাজ করেছেন ছাত্রলীগের এ নেতা। তিনি পবিপ্রবি ছাত্রলীগের প্রথম কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।
এস.এম শাহরিয়ার মিল্টন
বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক শাহরিয়ার মিল্টনকে নিয়েও আলোচনা হচ্ছে ক্যাম্পাসে। ছাত্রলীগের সকল আন্দোলন সংগ্রামে সামনের সারিতে নেতৃত্ব দেয়া এ নেতার ছাত্রদলের বিরুদ্ধে লড়াইয়ে রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। এছাড়াও দলের দুর্দিনে মিছিল-সমাবেশে তিনি ছিলেন অগ্রভাগে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের এলাকার ছেলে শাহরিয়ার মিল্টন পবিপ্রবি শাখা ছাত্রলীগের প্রথম কমিটিতে শের-ই-বাংলা-২ হলের সাধারণ সম্পাদক ছিলেন।
রাকিবুল ইসলাম রাকিব
স্থানীয় ছেলে হওয়ায় ক্যাম্পাসে জনপ্রিয়তায় তুঙ্গে আছেন বর্তমান কমিটির য্গ্মু সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব। এখন পর্যন্ত

পবিপ্রবি ছাত্রলীগের মাঠ ও সামাজিক যোগাযোগ মাধ্যম অনেকটা দখলে রেখেছেন রাকিব সমর্থকরা। নির্যাতিত আওয়ামী পরিবারের সন্তান রাকিব রাকিবুল ইসলামের পিতা নূর মোহাম্মদ শিকদার দীর্ঘ ৩০ বছর ধরে ইটবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বিএনপি-জামায়াত আমলে রাজনৈতিক মামলায় তিনি কয়েকবার কারাবরণ করেন। পবিপ্রবি ছাত্রলীগের প্রথম কমিটিতে তিনি এম কেরামত আলী হলের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
মোসায়েদুল সাদী
দলীয় কর্মকান্ডে সার্বিক সহযোগীতা ও অংশগ্রহনের জন্য মোসায়েদুল সাদী নাম শোনা যাচ্ছে। পবিপ্রবি ছাত্রলীগের বর্তমান সংগঠনিক সম্পাদক মোসায়েদুল ইসলাম সাদী আসন্ন কমিটিতে পেতে পারেন সুপার ফাইভের গুরুত্বপূর্ণ একটি পদ।
এছাড়াও বর্তমান কমিটির দপ্তর সম্পাদক শফিউল্লাহ অভি, সাংগঠনিক সম্পাদক কেএম মেহেদী হাসান, ফেরদৌস আহমেদ, কাকন মিয়াসহ আরো বেশ কয়েকজন ছাত্রনেতা বিভিন্ন লেভেল থেকে লবিং তদবির চালিয়ে যাচ্ছেন বলে খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে শুভ সাহা বলেন, ছাত্রলীগের দুর্দিনে আমি মাঠে ছিলাম। নতুন কমিটিতে সভাপতি পদ পেলে আমি নিঃশর্তভাবে ছাত্রলীগের জন্য কাজ করবো এবং আমি জয়ের ব্যাপারে আশাবাদী। আরেক প্রার্থী এস.এম শাহরিয়ার মিল্টন বলেন, সবকিছু ঠিকঠাক থাকলে আমি সফল হব। কেন্দ্রীয় কমিটি আমাকে যদি যোগ্য মনে করে, তাহলে আমি তাদের বিশ্বাস রাখার আপ্রাণ চেষ্টা করবো। অপরপ্রার্থী রাকিবুল ইসলাম বলেন, চেষ্টা করে যাচ্ছি। আমাকে ক্যাম্পাসের নেতাকর্মীরা অকুন্ঠ সহযোগিতা করে যাচ্ছে। আশাকরি জয়ী হতে পারবো। প্রসঙ্গত, ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর পবিপ্রবি শাখা ছাত্রলীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়।

Facebook Comments