চলচ্চিত্র পরিচালনা করতে চাই- শাবনূর

আপডেট : July, 26, 2017, 10:45 am

বিনোদন ডেস্কঃ শাবনূর। নন্দিত অভিনেত্রী। সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি প্রস্তুতি নিচ্ছেন চলচ্চিত্র নির্মাণের। চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ এবং চলচ্চিত্রের বর্তমান অবস্থা নিয়ে কথা বলেছেন তিনি_

১১ মাস পর অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেন। কেমন কাটছে সময়?

দেশে ফেরা সব সময়ই আনন্দের। প্রিয় মানুষদের দেখা পাই, চলচ্চিত্রসহ বিভিন্ন বিষয়ে কথা হয়। সব মিলিয়ে সময়টা আনন্দেই কাটে। এবার আমার আমন্ত্রণে রোজিনা, অমিত হাসান, ওমর সানী, মৌসুমীসহ অনেকে বাসায় এসেছিলেন। বিএফডিসিতে গিয়েও অনেকের দেখা পেয়েছি। তাদের সঙ্গে বেশ কিছুটা সময় কাটিয়েছি। মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানটি ভালো লেগেছে। এই ছোটাছুটির মাঝেও সময়টা মন্দ কাটছে না।

এবারও কি স্বল্প সময়ের জন্য দেশে ফিরেছেন, নাকি অনেকদিন থাকবেন?

এবার অনেকটা সময় নিয়ে দেশে ফিরেছি। নতুন কিছু কাজ করার পরিকল্পনা থেকেই এই সিদ্ধান্ত।

চলচ্চিত্র নির্মাণের কথা বলেছিলেন। অভিনেত্রীর পাশাপাশি এবার কি পরিচালক হিসেবে দেখা যাবে?

চলচ্চিত্র পরিচালনার ইচ্ছা বহুদিনের। চাইলে অনেক

আগেই পরিচালনা করতে পারতাম। কিন্তু আমি চেয়েছি যথেষ্ট সময় নিয়ে কাজ করতে। আমি মনে করি, এখন সেই সময়, যখন নিজেকে পরিচালক হিসেবে উপস্থাপন করতে পারি। যদিও অনেকে বলেছেন, চলচ্চিত্র অঙ্গনে এখন যে অস্থিরতা চলছে, তার মধ্যে কাজ করা খুব কঠিন। আমি জানি না চলচ্চিত্র নির্মাণের জন্য এখন পরিস্থিতি কতটা অনুকূল! চলচ্চিত্র পরিচালনা করতে চাই; কিন্তু সবকিছু যদি অনুকূলে না থাকে তা করা সম্ভব নয়। এ জন্য যাই করি না কেন, ভেবেচিন্তে করব। ভালো কিছুর জন্য ধৈর্য ধরতে আপত্তি নেই।

‘পাগল মানুষ’ ছবিটি কবে মুক্তি পাবে?

এটা প্রযোজক-পরিচালকরা ভালো বলতে পারবেন। কারণ ছবি মুক্তির বিষয়টি তাদের হাতেই থাকে, আমরা যারা শিল্পী তারা এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারব না। ‘পাগল মানুষ’ ছবির নির্মাণ শুরু করেছিলেন আবদুল মান্নান। তার চিরবিদায়ে বদিউল আলম খোকন পরিচালনার দায়িত্ব নিয়েছিলেন। আমার অভিনয় ক্যারিয়ারের ভিন্নধর্মী ছবি এটি, যা অনেকের ভালো লাগবে বলে আশা করছি।

Facebook Comments