চলছে ‘রাজনীতি’, বেড়েছে হল সংখ্যা

আপডেট : July, 22, 2017, 9:32 pm

বিনোদন ডেস্কঃ রোজার ঈদের দিন ঢাকা শহরে মাত্র একটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল একক প্রযোজনার দেশীয় ছবি ‘রাজনীতি’। দাপট ছিল যৌথ প্রযোজনার ‘বস-টু’ ও ‘নবাব’-এর। তবে পঞ্চম সপ্তাহে এসেও ‘রাজনীতি’ চলচ্চিত্র তার অগ্রযাত্রা ধরে রেখেছে। চলতি সপ্তাহে রাজধানীর ৭টি প্রেক্ষাগৃহে চলছে এটি।

শুধু তাই নয়, চলতি সপ্তাহে শাকিব খান-অপু বিশ্বাস-আনিসুর রহমান মিলন অভিনীত এ ছবিটি সারাদেশে যে হল পেয়েছে তার সংখ্যাও চমকপ্রদ। ৫০টি প্রেক্ষাগৃহে এটি দেখা যাচ্ছে।
বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক বুলবুল বিশ্বাস।
ঢাকার প্রেক্ষাগৃহগুলো হলো- ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক), মধুমিতা, গীত, নিউ গুলশান, চিত্রামহল, জোনাকি ও পূরবী।
এদিকে ঈদে ঢাকার মাত্র একটি হলে (ব্লকবাস্টার সিনেমাস) প্রদর্শনের সুযোগ পায় ‘রাজনীতি’। প্রেক্ষাগৃহটিতে ছবিটির প্রায় প্রতিটি শো’ই চলেছে হাউজফুল। প্রথমে দুটি, পরে চারটি

করে শো চলছিল ছবিটির। ঢাকার অনেক দর্শক শো ও টিকিট স্বল্পতার কারণে ছবিটি দেখতে না পারার অভিযোগ করছিলেন এতদিন।
আলোচিত এই ছবিটি এ পর্যন্ত দর্শক-সমালোচকদের কাছ থেকে ভালোই সমীহ আদায় করতে পেরেছে নির্মাণ কৌশল আর মৌলিক গল্পের জোরে। প্রথম সপ্তাহে এটি দেশের ৪০টি হলে মুক্তি পায়। এরপর আস্তে আস্তে এ সংখ্যা ক্রমশ বাড়ছে।
ছবির একটি দৃশ্যে মিলন, অপু ও শাকিব‘রাজনীতি’ ছবিতে শাকিব-অপু-মিলন ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, আলীরাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া, সুব্রত, অমিত হাসান, শিবাসানু, সাবেরী আলম, ডিজে সোহেল, বিপাশা কবির, কমল প্রমুখ।
বুলবুল বিশ্বাসের চিত্রনাট্য ও পরিচালনায় ‘রাজনীতি’ প্রযোজনা করেছেন আশফাক আহমেদ। পরিবেশনায় আছে অ্যারো মোশন আর্টস।

Facebook Comments