জন্মদিনের শুভেচ্ছার জন্য সবাইকে জয়ের ধন্যবাদ

আপডেট : July, 28, 2017, 10:49 am

ডেস্ক রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৪৭তম জন্মদিন গতকাল বৃহস্পতিবার পালিত হয়েছে। ফেসবুক পোস্টে জয় লিখেছেন, জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আলাদাভাবে উত্তর দিতে না পারায় আমি আন্তরিকভাবে দুঃখিত। সকলের জন্য আমার শুভ কামনা। ওই পোস্টে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন সায়মা ওয়াজেদ হোসেন পুতুল ও তার স্বামী খন্দকার মাশরুর হোসেন এবং স্ত্রী ক্রিস্টিন ওভারমায়ারের সঙ্গে জন্মদিনের একটি ছবিও দিয়েছেন জয়।

মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই অবরুদ্ধ ঢাকায় পরমাণু বিজ্ঞানী এমএ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনার প্রথম সন্তান জয়ের জন্ম হয়। যুদ্ধ জয়ের পর তার নাম ‘জয়’

রাখেন নানা শেখ মুজিবুর রহমান। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর সজীব ওয়াজেদ জয় শেখ হাসিনার সঙ্গে জার্মানি হয়ে ভারতে যান। তার শৈশব-কৈশোর কাটে ভারতে। নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করেন জয়। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি। বুধবার রাজধানীর র‌্যাডিসান হোটেলে তরুণ-তরুণীদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে নিজের অতীত জীবন তুলে ধরেন জয়। ২০০২ সালের ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের নাগরিক ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন তিনি। এই দম্পতির একটি মেয়ে আছে। ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি জয় রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ গ্রহণ করেন।

Facebook Comments