জ্যাকেট হয়ে যাবে ফ্যাশনেবল ব্যাগ!

আপডেট : July, 9, 2017, 1:04 pm

প্রযুক্তির যুগে কত কিছুই না সম্ভব। অনেকটা সুকুমার রায়ের কবিতার মত ‘রুমাল হয়ে গেল বেড়াল’। এখন রুমাল যদি বেড়ালও হয়ে যায় তবে অবাক হওয়ার মত কিছু হবে না। আবিষ্কার হয়েছে এমন এক ফ্যাশনেবল জ্যাকেট আপনি চাইলে ওটা হয়ে যাবে আবার ফ্যাশনেবল ব্যাগও। কোথাও বেড়াতে গিয়েছেন। অথবা সকালে অফিসে জন্য বের হয়েছেন। একটু শীত শীত ভাব। জ্যাকেট পরে বের হলেন বাড়ি থেকে। কিন্তু একটু পরে রোদ উঠে গরম লাগতে শুরু।

জ্যাকেট খুললেন, কিন্তু রাখবেন কোথায়? চিন্তা নেই। হাতে ব্যাগ না থাকলেও ‘অদৃশ্য’ ব্যাগ আছে ওই জ্যাকেটের মধ্যেই। জ্যাকেট-ই নিমেষে ভোল বদলে হয়ে যাবে পুরদস্তুর ব্যাগে। গরম

লাগলে এই জ্যাকেটই ব্যাগ, আবার শীত লাগলে ব্যাগটাই হয়ে যাবে আস্ত জ্যাকেট। এই জ্যাকেট গায়ে থাকলে ব্যাগ বহন না করলেও ক্ষতি নেই। যতক্ষণ জ্যাকেট পরে থাকবেন ততক্ষণ দরকারি জিনিস রাখতে পারবেন জ্যাকেটের পকেটে। আবার জ্যাকেট খুলে ফেললে সমস্ত জিনিসই চালান হয়ে যাবে ব্যাগের মধ্যে। এমনই মজার এই জ্যাকেট কাম ব্যাগ। সব মিলিয়ে এর ছোট বড় হরেক মাপের পকেটে আঁটবে প্রায় ১৩০টি জিনিস। ১৫০ কেজি ওজন অবধি বহন করা যাবে এই ব্যাগে।

জ্যাকেটের মধ্যে এভাবেই নেওয়া যাবে দরকারি জিনিসও। একটি নাম করা অস্ট্রেলিয়ান কোম্পানির কর্মী ‘অ্যান্ড্রিউ বেঙ্কে’ এবং ‘ক্ল্যারি মরফি’ তৈরি করেছেন অভিনব এই ব্যাগ।

সূত্র : কলকাতা২৪.কম।

Facebook Comments