ঝালকাঠিতে ঝড়ো বৃষ্টিতে ব্যাপক ক্ষতি

আপডেট : April, 24, 2017, 11:08 pm

ঝালকাঠিতে গত বুধবার রাত থেকে শুরু হওয়া থেমে থেমে বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং জনজীবনে মারাত্মক ভোগান্তি হচ্ছে।

ছিড়ে গেছে বৈদ্যুতিক তার, ভেঙে গেছে ঘরবাড়ি, উড়ে গেছে ঘরের চাল, পড়ে গেছে কলা ক্ষেত, তলিয়ে গেছে ফসল, কর্দমাক্ত হয়েছে রাস্তা-ঘাট। সবমিলিয়ে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানাগেছে, ঝালকাঠি জেলায় বর্তমানে বাঙ্গি, তরমুজ, মুগ, তিল, কলা, পান ও বোরো আবাদ রয়েছে। কয়েকদিনের বৃষ্টি ও ঝড়ো বাতাসে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করে ইতিমধ্যে একটি তথ্য উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবরে পাঠানো হয়েছে।

ঝালকাঠি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী নির্বাহী প্রকৌশলী বাসেতুজ্জামান বলেন, আমাদের কোম্পানীর তেমন বেশি ক্ষতিগ্রস্ত হয় নি।

যা হয়েছিলো তা দ্রুত সংস্কার করে ব্যবহার উপযোগী করা হয়েছে। রোববার রাতের বাতাসে সুতালড়ি পুলিশ লাইনের পিছনের একটি বৈদ্যুতিক খুটির উপর গাছ পড়ে মাটির সাথে মিশে গেছে। তার ছিড়ে গেছে। খুটিটি এখন উদ্ধার ও সংযোগ স্থাপনের কাজ চলছে।

ঝালকাঠি পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার মোঃ এমদাদুল হক বলেন, পল্লী অঞ্চলে আমাদের সংযোগ বেশি। তাই বর্ষা এবং ঝড় হলে বৈদ্যুতিক লাইনের ক্ষতি হবেই। কর্মীরা তৎপর থেকে কাজ করে যাচ্ছে। এজন্য গ্রাহকের তেমন ব্যাঘাত পোহাতে হচ্ছে না।

ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার বলেন, ঝালকাঠি শহরের পয়োনিস্কাশনের জন্য নতুন ড্রেন নির্মাণ ও খাল খনন কাজ চলছে। ড্রেন নির্মাণ কাজ ও সবখালগুলো খনন হয়ে গেলে আর জলাবদ্ধতা থাকবে না।

Facebook Comments