ঝালকাঠিতে যুবদলের বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় পণ্ড

আপডেট : May, 3, 2017, 2:20 pm

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে ঝালকাঠিতে যুবদলের বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। পরে দলীয় কার্যালয়ে সমাবেশ করে জেলা যুবদল।

যুবদল নেতারা অভিযোগ করেন, আজ বুধবার সকাল সাড়ে ১০টায় শহরের কামারপট্টি সড়কে অবস্থিত জেলা যুবদলের কার্যালয়ের সামনে থেকে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে জেলা যুবদলের সভাপতি এম কামরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শামীম তালুকদারের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কিছুদূর গেলেই পুলিশ তাতে বাধা দেয়। পুলিশ ব্যারিকেড দিয়ে মিছিলে থাকা নেতাকর্মীদের আটকে দেয়। একপর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। যুবদল নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে জড়ো হয়ে সমাবেশ করেন।

জেলা যুবদল সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহসমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এম কামরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা

যুবদলের সাধারণ সম্পাদক শামীম তালুকদার, সদর উপজেলা যুবদল সভাপতি শওকত হোসেন খোকন মল্লিক, সাধারণ সম্পাদক আনিচুর রহমান পান্নু, শহর যুবদলের আহ্বায়ক মিজানুর রহমান ফরাজী, জেলা ছাত্রদলের আহ্বায়ক সরদার সাফায়াত হোসেন, যুগ্ম আহ্বায়ক মুশফিকুর রহমান বাবু, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনিচুর রহমান খান, শহর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ও নলছিটি উপজেলা যুবদল সভাপতি মাসুম শরীফ প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়ে প্রমাণ করছে সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। পুলিশ দিয়ে তারা বিরোধী দলগুলোকে দমন করছে। মিছিলে পুলিশি বাধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে যুবদল নেতৃবৃন্দ বর্তমান সরকারের পদত্যাগ দাবি করেন। এ ব্যাপারে সদর থানার এসআই শাহাদাত বলেন, ‘ঘরের মধ্যে যাই করুক রাস্তায় বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি না থাকায় তাদেরকে বিক্ষোভ করতে দেওয়া হয়নি। ‘

Facebook Comments