ঝালকাঠিতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা চেষ্টা

জুলাই ১৮ ২০১৭, ২৩:৪৩

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির কাঠালিয়ায় আইন শৃংখলা রক্ষা সম্পর্কিত সভায় সন্ত্রাসীদের বিরুদ্ধে বক্তব্য দেয়ার জের ধরে আ’লীগ নামধারী সন্ত্রাসীরা কুপিয়ে হত্যার চেষ্টা করেছে ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক জাফর খান (৪০)কে। আহত জাফরকে আশংকাজনক অবস্থায় বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জাফর কাঠালিয়া উপজেলার উত্তর চর গ্রামের মুনসুর খানের পুত্র। মঙ্গলবার সকালে ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলার উত্তর চড়াইল পঞ্চায়েত বাজারে এ হামলায় তার শরীরের বিভিন্ন স্থানে ২৩টি কোপের চিহ্ন পাওয়া গেছে বলে জানাগেছে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে রিয়াজ মুন্সী (৩০) নামে এক ব্যক্তিকে আটক করেছে ও ঘটনাস্থল থেকে হামলায় ব্যবহৃত ৭টি রক্তমাখা চাপাতি উদ্ধার করেছে।

আহত জাফর আলী খানের ভাই কবির খান জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে স্থানীয় পঞ্চায়েত বাজারের কলিম গাজীর রুটির দোকানে নাস্তা করার সময় সন্ত্রাসী মিলন, গিয়াস মুন্সি, জাকির মুন্সি, এনায়েত, তুহিন খা, কাইয়ুম ও মিরাজ মীরাসহ ১০/১২জন সন্ত্রাসী হোটেলে ঢুকে রামদা ও চা-পাতি দিয়ে তার ছোট ভাই জাফর আলীকে এলোপালথরী কোপায় এবং তার মৃত্যু নিশ্চিত ভেবে চলে যায় সন্ত্রাসীরা। এসময় আহত জাফরকে

স্থানীয়রা উদ্ধার বরিশাল শেবাচিম’এ ভার্তি করে। জাফরের শরীরের বিভিন্ন স্থানে ২৩টি কোপের চিহ্ন রয়েছে বলে জানা যায়।
তিনি আরো জানান, গত ১ জুলাই বিকেলে বাজারে অনুষ্ঠিত এক আইন-শৃঙ্খলা সভায় সন্ত্রাসীদের বিরুদ্ধে জাফর বক্তব্য দিয়েছিল। এর জেরধরে তাকে সন্ত্রাসীরা হত্যার চেষ্টা করে বলে দাবি করেন তার বড় ভাই কবির খান।
এ ব্যাপারে নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন শান্তিপ্রিয় বাসিন্দা প্রশ্ন করেন, পুলিশ প্রশাসন ও স্থানীয় গন্যমান্যদের অংশগ্রহনে আইন-শৃঙ্খলা সভায় সন্ত্রাসী-মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বক্তব্য দেয়ার যদি নীরিহ যুবককে এভাবে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয় তাহলে প্রশাসনকে কিভাবে সহযোগীতা করা যায়। এখোন সেদিনের মিটিংয়ে অংশ গ্রহনকারী স্থানীয় সকলেই আতংকে রয়েছে যে স্বন্ত্রাসীরা কাকে, কখন ও কোথায় হামলা, নির্যাতন বা হত্যার চেষ্টা চালায় তাই নিয়ে।
এ ব্যাপারে কাঠালিয়া থানার ভারপ্রপ্ত কর্মকর্তা জানান, সন্ত্রাসী হামলায় গুরুতর আহত জাফর আলীকে দ্রুত বরিশালে পাঠানো হয়েছে। পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে সন্ত্রাসীদের ব্যবহৃত ৭টি চাপাতি উদ্ধার ও রিয়াজ মুন্সী নামের এক সন্দিগ্ধ সন্ত্রাসীকে আটক করা হয়েছে। এঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে বলে তিনি জানান ।

Facebook Comments