ঝালকাঠিতে ২৬শত পিস ইয়াবাসহ গ্রেফতার ১

আপডেট : June, 11, 2017, 8:18 pm

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় ২৬’শ ইয়াবা ট্যাবলেট ও বিক্রির ৩০ হাজার টাকাসহ মাদক বিক্রেতা জামায়াত ক্যাডার সাইফুর রহমান কামালকে আটক করেছে পুলিশ। আটককৃত সাইফুর রহমান কামাল (৩২) ওই উপজেলার হেতালবুনিয়া গ্রামের আব্দুল হক সরদারের ছেলে ও উপজেলা জামায়াতের আমীর মজিবুর রহমানের ঘনিষ্ট সহচর। সে দীর্ঘ দিন ধরে কাঠালিয়া উপজেলাসহ আশপাশের জেলা-উপজেলায় ইয়াবার ব্যবসার নেটওয়ার্ক পরিচালনা করে আসছিল বলে পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, শনিবার গভীর রাতে আমুয়া ফেরিঘাট এলাকা থেকে গোপন সংবাদে অভিযান চালিয়ে ইয়াবার এ বড় চালন সহ তাকে আটক করা হয়। এ সময় তার দেহ তল্লশী করে ৪’শ পিচ ইয়াবা উদ্ধার হয়। পরে আজ রোববার ভোরে কামালের স্বীকারোক্তিতে তার কাঁঠালিয়ার বাসা থেকে আরও ২২’শ পিচ ইয়াবা এবং ইয়াবা বিক্রির ৩০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় কাঁঠালিয়া থানায় পুলিশ বাদী হয়ে একটি মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করে।
এদিকে ইয়াবার এ বড় চালনসহ

মাদক বিক্রেতাকে আটকের ব্যপারে জেলা পুলিশের আয়োজনে ঝালকাঠি পুলিশ সুপারের কার্যালয়ে রোববার দুপুর ১টায় সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে মাদক বিক্রেতা সাইফুর রহমান কামালকে উপস্থিত করা হয়। সংবাদ সম্মেলনে ঝালকাঠি পুলিশ সুপার জোবায়েদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুর রকিব ও সহকারী পুলিশ সুপার সার্কেল মো: মোজাম্মেল হোসেন রেজাসহ পুলিশ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জোবায়েদুর রহমান বলেন, ঝালকাঠি জেলাকে মাদকমুক্ত করতে জেলা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ইয়াবার এ বড় চালনানটি উদ্ধার হয়েছে।
অন্যদিকে কাঠালিয়ার স্থানীয় নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, ইয়াবা চালনসহ আটক সাইফুর রহমান কামাল জামায়াতের একজন সক্রিয় ক্যাডার হিসাবে চট্রগ্রাম-কক্সবাজার এলাকার বিশাল ইয়াবা নেটওয়ার্কের সাথে জড়িত হয়ে পড়ে। কাঠালিয়া উপজেলা জামায়েত আমীর মজিবর রহমানের গনিষ্ট সহচর হিসাবে জামায়াতের রাজনীতিতে জড়িত থাকলেও নেপথ্যে সে ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুরো জেলা ও অত্র এলাকার প্রত্যন্ত অঞ্চলে ইয়াবার শক্তিশালী নেটওয়ার্ক পরিচালনা করতো।

Facebook Comments