ট্রাম্প-পুতিনের গোপন বৈঠকের কথা প্রকাশ করল হোয়াইট হাউজ

আপডেট : July, 19, 2017, 10:33 am

আন্তর্জাতিক ডেস্কঃ জি-২০ সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গোপনে আরেকটি বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই বৈঠকের বিষয়টি আগে প্রকাশ করা হয়নি। বুধবারএমন তথ্য প্রকাশ করেছে হোয়াইট হাউজ।

হোয়াইট হাউজ জানিয়েছে, এ মাসের শুরুতে জার্মানিতে জি-২০ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প এবং ভ্লাদিমির পুতিন আনুষ্ঠানিক শীর্ষ বৈঠকে মিলিত হবার কয়েক ঘণ্টা পর, তারা দ্বিতীয় দফায় আরেকটি বৈঠক করেন, যা এ পর্যন্ত গোপন রাখা হয়েছিল।

একজন রুশ দোভাষীর উপস্থিতিতে ট্রাম্প প্রায় এক ঘণ্টা পুতিনের সঙ্গে আলাপ করেন। তবে কি নিয়ে আলাপ করেছিলেন দুই নেতা সে বিষয়ে কিছু জানায়নি হোয়াইট হাউজ।

এদিকে, ওয়াশিংটন পোস্টও

একই রকম খবর জানিয়েছে। পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, জি-২০ সম্মেলনে ডিনারের মাঝপথে নিজের আসন ছেড়ে উঠে ট্রাম্প-পুতিনের পাশের একটি খালি চেয়ারে বসে কিছুক্ষণ কথাবার্তা বলেন। মার্কিন প্রেসিডেন্ট সে সময় একাই ছিলেন। তবে পুতিনের সঙ্গে ছিল তার দোভাষী।

এমন সময় এ খবর প্রকাশিত হল যখন ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সম্পৃক্ততা ছিল কি না, তা নিয়ে ওয়াশিংটনে তদন্ত চলছে।

সে তদন্তে সর্বশেষ মি. ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড জন ট্রাম্প জুনিয়র এবং তার নির্বাচনী প্রচারণা দলের সাবেক ব্যবস্থাপক পল ম্যানাফোর্টের সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করেছে মার্কিন সিনেট কমিটির তদন্তকারীরা।

সূত্র: বিবিসি

Facebook Comments