ঠাকুরগাঁওয়ে নেতাকর্মীদের কষ্টে কাঁদলেন মির্জা ফখরুল

আপডেট : July, 8, 2017, 9:17 pm

ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নে বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশি নির্যাতনের কথা স্মরণ করে কেঁদেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুর ১ টায় রায়পুরের ঈদগাহ ময়দানে ইউনিয়ন বিএনপি আয়োজিত সদস্য সংগ্রহ অনুষ্ঠানে এলাকার শত শত নারী-পুরুষ পুলিশি নির্যাতনের কথা তুলে ধরেন মহাসচিবের নিকট। মহাসচিব পুলিশি নির্যাতনের কথা শুনে কান্নায় ভেঙে পড়েন। এ সময় মহাসচিবের কান্নায় আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। বক্তব্য দেওয়ার সময় এভাবে আবেগাল্পুত হয়ে পড়ায় উপস্থিত সবার কাছে ক্ষমাও চান মির্জা ফখরুল।

রায়পুরের বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে মহাসচিব বলেন, ‘এখনো এই কষ্টের শেষ হয়নি। এখনো এই দখলদার সরকারের, যাদের কোনো বৈধতা নেই সরকারে থাকার, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি তাদের পেটোয়া বাহিনী পুলিশ তারা যখন-তখন এসে আপনাদের বাড়িঘরে হামলা করে, গ্রেফতার করে নিয়ে যায়। ’

এলাকার বিএনপি নেতাকর্মীদের অনেককেই প্রতি সপ্তাহে বিভিন্ন মামলার

হাজিরা দিতে হয় উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘খুব কষ্টের মধ্যে আছেন আপনারা। এই কষ্টের মধ্যেও আমি যখন এসেছিলাম তখনো আপনাদের মুখে আমি সাহস দেখেছি। আপনাদের কোনো ভয়ের মধ্যে দেখিনি আমি। ’

‘অনেক কষ্ট, অনেক যন্ত্রণা, ব্যথা-বেদনা। এর মধ্যে আমরা আমাদের অনেক বন্ধুকেও হারিয়ে ফেলেছি। তারপরও আপনারা এতটুকু নড়েননি। যে বিশ্বাস যে আদর্শকে নিয়ে আপনারা দাঁড়িয়ে আছেন সেই বিশ্বাস এবং আদর্শকে শক্তি করে নিয়ে এই চরম দুর্দশার মধ্যে দুর্দিনের মধ্যেও আপনারা বুকে সাহস নিয়ে দাঁড়িয়ে আছেন’ যোগ করেন বিএনপির মহাসচিব।

এ সময় রায়পুর ইউনিয়ন বিএনপির সভাপতি তোফায়েল হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি জিবরিল ইডেন প্রমুখ।

পরে প্রধান অতিথি ইউনিয়নে সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

Facebook Comments