ডিসেম্বর নাগাদ ৫৩ হাজার প্রাথমিক শিক্ষকের পদ শূন্য হবে

সেপ্টেম্বর ০৭ ২০১৭, ১১:৪৩

রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, সরকারি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আগামী ডিসেম্বর নাগাদ ৫৩ হাজার শিক্ষকের পদ শূন্য হবে। আজ বুধবার দুপুরে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, এখন প্রায় ২২ হাজার প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। ডিসেম্বর নাগাদ আরো ৩৩ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য হবে।

মোস্তাফিজুর রহমান বলেন, সরকারি কর্মকমিশনের (পিএসসি) মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রধান শিক্ষক নিয়োগের জন্য তালিকা চূড়ান্ত করা হয়েছে।

পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে চূড়ান্ত স্বাস্থ্য রিপোর্ট পাওয়ার পর তাঁদের নিয়োগ দেওয়া হবে। তিনি বলেন, সারা দেশে প্রায় ৬৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এগুলোর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয়করণ করেছেন উল্লেখযোগ্য সংখ্যক। অবশিষ্টগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন।

মন্ত্রী বলেন, আগামী ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। এ দিবসটি উপলক্ষে ব্যাপক কর্মসূচি পালন করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বর্তমানে দেশে সাক্ষরতার হার ৭২ দশমিক ৩ শতাংশ বলে জানান মন্ত্রী।

Facebook Comments