ঢাকা বোর্ডে নতুন করে জিপিএ ৫ পেলো ১২৪ জন

আগস্ট ২৩ ২০১৭, ১৫:৫৫

এইচএসসি ও সমমানের পুনঃনিরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার স্ব স্ব শিক্ষা বোর্ড দুপুরের পর থেকে তাদের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করে। শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে তাদের ফল জানতে পারছে।
ঢাকা শিক্ষা বোর্ডের এইচএসসির ফল পুনঃনিরীক্ষণে নতুন করে জিপিএ ৫ পেয়েছে ১২৪ জন শিক্ষার্থী। এছাড়া ফেল থেকে পাস করেছে ১৬৯ জন শিক্ষার্থী। এবারে পুনঃনিরীক্ষণে ঢাকা বোর্ডে গ্রেড পরিবর্তন হয়েছে সর্বমোট ১ হাজার ৪৫ জন পরীক্ষার্থীর।
ঢাকা বোর্ড সূত্র জানায়, এবারে এইচএসসির ফলের পর ৪৭ হাজার ৭৩৫ জন পরীক্ষার্থী ১৩টি বিষয়ে তাদের ১ লাখ ৩৩ হাজার ৬২২টি খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করে।
মাদ্রাসা শিক্ষা বোর্ড: মাদ্রাসা শিক্ষা বোর্ডে মোট ১৭৩ জনের ফল
পরিবর্তন হয়েছে। এরমধ্যে নতুন করে জিপিএ ৫ পেয়েছে ১৮ জন। গ্রেড পরিবর্তন হয়েছে ৩৬ জনের। ফেল থেকে পাস করেছে ১০৪ জন। মাদ্রাসা বোর্ডে ৭ হাজার ২৭৯ জন শিক্ষার্থী ১৪ হাজার ৯১৭টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করে।
কারিগরি শিক্ষা বোর্ড: কারিগরি শিক্ষা বোর্ডে এবার ৮ হাজার ১২টি খাতা পুনঃনিরীক্ষনের জন্য শিক্ষার্থীরা আবেদন করে। এরমধ্যে ১৩১ জনের গ্রেড পরিবর্তন হয়েছে।
গত ২৩ জুলাই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। আটটি সাধারণ শিক্ষা বোর্ডসহ দশ বোর্ডে অধীনে এবার অংশ নেয় ১১ লাখ ৬৩ হাজার ৩৭০ জন। এরমধ্যে পাস করেছে ৮ লাখ ১ হাজার ৭১১ জন। এবার মোট জিপিএ ৫ পেয়েছে ৩৭ হাজার ৯৬৯ জন।
Facebook Comments