তার মনে কি শুধুই আপনি!

আপডেট : May, 16, 2017, 10:11 am

সম্পর্কবিষয়ক একটি ওয়েবসাইটের মতে, সময়ের সঙ্গে সব সম্পর্কেই টুকিটাকি পরিবর্তন আসে। তবে এই পরিবর্তনগুলোর প্রতি সতর্ক দৃষ্টি দিতে হবে।

কারণ নিচের বৈশিষ্ট্যগুলো চোখে পড়লে সম্পর্ক নিয়ে দ্বিতীয়বার ভাবার দরকার হতে পারে।

নিজেরা মিলে ঘুরতে যাওয়া হচ্ছে না: সঙ্গী যদি আপনাকে নিয়ে বাইরে ঘুরতে যাওয়া, সিনেমা দেখা কিংবা একসঙ্গে খাওয়ার পরিকল্পনা না করেন তবে বুঝতে হবে সঙ্গীর আপনার প্রতি আগ্রহ কমে যাচ্ছে।

সব পরিকল্পনা আপনারই করতে হয়: সঙ্গীকে ফোন করা, এসএমএস করা এই কাজগুলো যেন আপনার একার দায়িত্ব। যে কোনো পরিকল্পনায় সব আগ্রহ যেন আপনারই। পরিস্থিতি যদি এমন হয় তবে সম্পর্কের প্রতি সঙ্গীর আগ্রহ কতটুকু আছে সেটাও ভাবতে হবে।

ঝগড়াও আপনাকে মিটমাট করতে হয়: সম্পর্ক থাকলে সেখানে ঝগড়া থাকবেই। তবে ঝগড়ার পর ঘণ্টা দুই হোক বা

কয়েকদিন পরই হোক, মিটমাট করার পদক্ষেপটা যদি প্রতিবার আপনার হয় তবে বুঝতে হবে সম্পর্ক টিকে থাকার সম্ভাবনা ক্রমেই কমছে।

অতিরিক্ত ব্যস্ত: বর্তমান যান্ত্রিক জীবনে শিশুরা বাদে কমবেশি সবাই ব্যস্ত। তাই বলে তো সম্পর্কের গুরুত্ব উড়িয়ে দেওয়া চলে না। তাই সঙ্গী যদি আপনার জন্য সময় বের করতে না পারে, এমনকি তাকে নিয়ে আপনার করা পরিকল্পনা যদি সবসময়ই তার ব্যস্ততার জন্য ভেস্তে যায়, তবে তাকে তার ব্যস্ত জীবনে ছেড়ে দেওয়াই আপনার জন্য মঙ্গল।

সম্পর্কের ভবিষ্যত নিয়ে সঙ্গী পরিষ্কার নয়: আমাদের মধ্যে সম্পর্কের ভবিষ্যত কী? এই প্রশ্নটা সম্ভবত প্রেমের সম্পর্কে সবচাইতে গুরুত্বপূর্ণ প্রশ্ন।

তবে এই প্রশ্নের উত্তরে সঙ্গী যদি বিরক্ত হয় কিংবা এড়িয়ে যায় বা জবাব দিতে না পারে বা দ্বিধা বোধ করে তবে আবার ভাবতে হবে। বিষয়টা কষ্টের হলেও এই সম্পর্ক নিয়ে আপনাকে হয়ত একটা কঠোর সিদ্ধান্তে আসতে হবে।

সূত্রঃ bdnews24.com

Facebook Comments