তালতলীতে চেয়ারম্যান পদে একই বাড়ীর ৩ প্রার্থী

আপডেট : May, 21, 2017, 3:40 pm

 

আমতলী প্রতিনিধি:বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন একই পরিবারের ৩জন। কে হবেন এ ইউনিয়নের কর্ণধর। ভোটাররা আগামী ৫ বছরের জন্য এ ইউনিয়নের দায়িত্ব দিবেন কাকে এ নিয়েও জল্পনা-কল্পনা সর্বস্তরে। উপজেলার হাট-বাজার, স্কুল-কলেজ, রাস্তা-ঘাট, গ্রাম-গঞ্জের চায়ের দোকানসহ সর্বত্রই শুধু আলোচনা ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ ইউনিয়নে এবার ৮হাজার ২০৮ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ রয়েছে ৪হাজার ৪৩ জন ও মহিলা ভোটার রয়েছে ৪হাজার ১৬৫ জন। আগামী ২৩ মে অনুষ্ঠিত হবে ভোটগ্রহন। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করে প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে একই বাড়ীর রয়েছে ৩জন। এরা হলেন এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান উপজেলা বিএনপির সহ-সভাপতি ফরাজী মোঃ ইউনুচ। তিনি মাঠে নেমেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস মার্কা নিয়ে। বিএনপির উপজেলা পর্যায়ের সিনিয়র নেতা হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করা ও সীমানা নিয়ে মামলার প্রধান হোতা হিসেবে চিহিৃত হওয়ায় অন্যান্য ইউনিয়নের পরে এ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়া এ দু কারনে নির্বাচন মুহুর্তে এলাকায় তিনি একটু বেকায়দায় পরেছেন। তবে ম্যান হিসেবেও একেবারে

মন্দ নয়। ওই ইউনিয়নের ধনাঢ্য ব্যক্তিদের প্রথম সারির প্রথমে রয়েছেন তিনি। যে কারনে বিভিন্ন সময় কাজ করতে অনেকটা সুবিধা হচ্ছে।

অপর দিকে চেয়ারম্যান ফরাজী মোঃ ইউনুচের একই বাড়ীতে বসবাসরত আপন বড় ভাই আঃ আজীজ ফরাজীর পুত্র সুলতান ফরাজি নির্বাচন করছেন নৌকা প্রতীক নিয়ে। এলাকায় তিনি একজন ভাল মানুষ হিসেবে পরিচিত। ওই ইউনয়নে তার সুনাম ছাড়া কোন দুর্নাম নেই বললেই চলে। তার টাকা পয়সা কম থাকলেও উপজেলা পর্যায়ের উচ্চ পদস্থ নেতাদের সাথে আত্মীয়তা করায় ইউপি চেয়ারম্যান হওয়ার পথ অনেকটা সুগম হয়েছে। যে কারনে শতশত নেতা কর্মী কাজ করছেন বিনা খরচে। নির্বাচনে তিনি তার আত্মীয়দের সহায়তা যতটা আশা করছেন ইতিমধ্যে তার বেশীই পেয়েগেছেন। যে কারনে তার চেয়ারম্যান নির্বাচিত হওয়ার সম্ভাবনাও রয়েছে। তবে তিনি চেয়ারম্যান হতে পারলে জীবনের সফলতা মনে করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অন্যদিকে চেয়ারম্যান ফরাজী মোঃ ইউনুচের একই বাড়ীর আরেক ভাই রফেজ উদ্দিন ফরাজীর পুত্র শাহজালাল ফরাজী মাঠে নামছেন টেলিফোন প্রতীক নিয়ে। তিনি আশা করেন একই বাড়ীর ওই দুইজনের কাড়াকাড়ির কারনে ২৩মে জনগন তাকেই ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

Facebook Comments