দক্ষিণাঞ্চলে সব পথে লঞ্চ চলাচল শুরু

আপডেট : April, 24, 2017, 11:01 pm

দুই দফা বন্ধ থাকার পর বরিশালসহ দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীণ সব পথে লঞ্চ চলাচল বেলা দুইটার পরে আবার চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বেলা তিনটার দিকে অধিকাংশ পথে লঞ্চ চলাচল শুরু হয়।

এর আগে সকালে দুই দফা লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে বরগুনার আমতলী থেকে ঢাকা এবং ঢাকা থেকে আমতলীর পথে আজ লঞ্চ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে লঞ্চ মালিক কর্তৃপক্ষ।

আমতলী থেকে আজ বিকেল চারটায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল ‘এমভি হাসান হোসেন’ নামে লঞ্চটির। যাত্রীরা নির্দিষ্ট সময়ে লঞ্চঘাটে উপস্থিত হলেও লঞ্চটি বৈরী আবহাওয়ার কারণে ছেড়ে যায়নি।

বিআইডব্লিউটিএর বরিশাল আঞ্চলিক

কার্যালয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক আজমল হুদা বলেন, ‘কয়েক দিন ধরে দক্ষিণাঞ্চলসহ সারা দেশে বৈশাখী ঝোড়ো আবহাওয়া বিরাজ করছে। তাই আবহাওয়া এই ভালো হয়, তো এই খারাপ হয়। তাই পরিস্থিতির ওপর সার্বক্ষণিক নজর রেখে ঘন ঘন সিদ্ধান্ত নিতে হচ্ছে আমাদের।’

বিআইডব্লিউটিএর ঢাকার সদর দপ্তরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক জাফর হাওলাদার বলেন, ‘আবহাওয়া পরিস্থিতি পর্যালোচনা করে কিছু পথে আমরা সাময়িক নৌ চলাচল বন্ধ রেখেছিলাম। পরিস্থিতির উন্নতি হওয়ায় তা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ঢাকার সদরঘাট নৌবন্দর থেকে বিভিন্ন পথে লঞ্চ ছেড়ে যাচ্ছে। তবে আবহাওয়া পরিস্থিতির ওপর সার্বক্ষণিক নজর রাখা হচ্ছে।’

Facebook Comments