দলীয় সদস্য পদ নবায়ন করলেন শেখ হাসিনা

আপডেট : May, 20, 2017, 4:57 pm

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সদস্যপদ নবায়ন করেছেন।

গণভবনে আজ আওয়ামী লীগের বর্ধিত সভায় দলের সভাপতি শেখ হাসিনা নিজের সদস্য পদ নবায়নের মাধ্যমে নতুন সদস্য সংগ্রহ ও পুরনো সদস্যের নবায়ন কার্যক্রমের উদ্বোধন করেন। বর্ধিত সভার শুরুতে দলীয় সভাপতি শেখ হাসিনা সূচনা বক্তব্য রাখেন।

এরপর নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু এবং নবায়ন কার্যক্রমের উদ্বোধন করা হয়। দলের নতুন সদস্য হিসেবে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শফিউল আলম ভুইয়া ও ব্যারিস্টার ফারজানা বেগম।

মাত্র ২০ টাকা দিয়েই আওয়ামী লীগের সদস্য পদ নবায়ন করা যায়। সেখানে শেখ হাসিনা ৫০০ টাকা দিয়ে নিজের সদস্য পদ নবায়ন করেছেন। এ সময়ে দলের সাধারণ সম্পাদক ওবাদুল কাদের তার নিজের সদস্য পদ নবায়ন করেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বাসসকে বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁদের সদস্যপদ নবায়ন করেছেন। এরপর জেলা নেতারা সারাদেশে এই কার্যক্রম পরিচালনা করবেন।

দলের নতুন সদস্য সংগ্রহ ও পুরোনো সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধনের সময়ে

দলের নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দলকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য দ্রুত সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে হবে।

২০ টাকা দিয়েই আপনারা সদস্য পদ নবায়ন করতে পারবেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জয়ের জন্য স্মার্ট, আধুনিক, সুসংগঠিত ও ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচন মোকাবিলা করতে হবে। এজন্য জনগণের সঙ্গে ভালো আচরণ করতে হবে। শেখ হাসিনার উন্নয়নকে অর্থবহ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপত্বিতে অনুষ্ঠিত বর্ধিত সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় পরিষদ সদস্যরা, মন্ত্রিপরিষদের সদস্য ও সংসদ সদস্য, সকল জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দফতর ও উপ-দফতর সম্পাদক, প্রচার ও প্রকাশনা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে, নির্দিষ্ট হারে চাঁদা দিয়ে প্রতি তিন বছর অন্তর দলের সদস্যপদ নবায়ন করতে হয়। আর নতুন সদস্য সংগ্রহ অভিযানও সময়-সময় করা হয়। সর্বশেষ ২০১০ সালে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান পারিচালনা করা হয়।

সূত্রঃ কালের কন্ঠ

Facebook Comments