দৈনিক ইনকিলাব সাংবাদিকদের গণপদত্যাগ !

মে ০৯ ২০১৭, ২২:৩২

ইনকিলাব সম্পাদকের অনৈতিক ও বেআইনি কর্মকাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার সাতজন সিনিয়র সাংবাদিক গণপদত্যাগ করেছেন। সমুদয় পাওনার ৭০ ভাগ কর্তনের অনৈতিক প্রস্তাব, তাৎক্ষনিক সাংবাদিক-কর্মচারী ছাঁটাই ও স্ট্যাম্প চুক্তিতে বেআইনি স্বাক্ষর গ্রহণের প্রতিবাদে সাংবাদিকরা বিক্ষুদ্ধ হয়ে আজ পদত্যাগপত্র পেশ করেছেন।

পদত্যাগকারী সাংবাদিকরা হলেন মফস্বল সম্পাদক জামান সৈয়দী, সাহিত্য সম্পাদক হাসান মুস্তাফিজ, সাব-এডিটর মুহাম্মদ সানাউল্লাহ, মিজান মাহমুদ, সিনিয়র রিপোর্টার আফজাল বারী, কূটনৈতিক প্রতিবেদক আহমদ আতিক, রেফারেন্স বিভাগের প্রধান আজিজ মিজি প্রমুখ।

এদিকে ২৯ জন সাংবাদিকসহ শতাধিক কর্মকর্তা-কর্মচারীর চাকরিচ্যুতির প্রতিবাদ ও পাওনাদি আদায়সহ আন্দোলন পরিচালনার জন্য চাকরিচ্যুত ইনকিলাব সাংবাদিক- কর্মচারী ঐক্য পরিষদ নামে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির

আহ্বায়ক শামীম চৌধুরী ও সদস্য সচিব হাসান-উজ-জামান। সদস্যরা হলেন রবিউল্লাহ রবি, তালুকদার হারুন, হুমায়ুন হাসান, তৌফিক ইলাহি, মুহাম্মদ সানাউল্লাহ, এনাম সরকার, মিজান মাহমুদ, আহমদ আতিক, আফজাল বারী, জামান সৈয়দী ও নাজমুল করিম।

আজ নবগঠিত কমিটির সভায় অবৈধভাবে সাংবাদিক-কর্মচারী ছাঁটাই, পদত্যাগ ও বেআইনি চুক্তিপত্র স্বাক্ষরে বাধ্য করার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। কমিটি আগামী ১১ মে বৃহস্পতিবারের মধ্যে চাকরিচ্যুত সকল সাংবাদিক কর্মকর্তা-কর্মচারীর সমুদয় পাওনাদি পরিশোধের আহ্বান জানিয়েছে।

অন্যথায় সাংবাদিক সমাজকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচির মাধ্যমে দাবি আদায়ের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ইনকিলাবের চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীদের দাবি আদায়ের আন্দোলনে সাংবাদিক সমাজকে পাশে থাকার উদাত্ত আহ্বান জানানো হয়।

Facebook Comments