নগরীতে রাজপথে ডিম ভেঙ্গে পোলট্রি খামার ব্যাবসায়ীদের মানববন্ধন

আপডেট : June, 7, 2017, 4:26 pm

পোলট্রি মুরঘীর বাচ্চা ও খাদ্যের অতিরিক্ত মুল্য বৃদ্বি প্রতিবাদে ত্রবং কোম্পানী কর্তৃক বাণিজ্যিক ভাবে ব্রয়লার মুরগী ও ডিম উৎপাদন বন্ধের দাবীতে বরিশাল নগরীর সদররোডে ডিম ভেঙ্গে ও মুরগী রাস্তায় ছেড়ে দিয়ে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বরিশাল বিভাগীয় পোলট্রি খামার রক্ষা জাতীয় পরিষদ।

আজ সকাল ১১টায় প্রচন্ড রোদ্র মাথায় উপেক্ষা করে নগরীর প্রান কেন্দ্র বীর শ্রেষ্ঠ ক্যাপটেন মহিউদ্দিন জাহাঙ্গির সড়ক সদররোডে এ কর্মসুচী পালন করে।

বিভাগীয় আহবায়ক সাদেকুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়া পোলট্রি খামার ব্যাবসাীরা বলেন তারা প্রতিটি ব্রয়লার ও লেয়ার বাচ্চা ৩০টাকা দরে ক্রয় করা সহ

খাবার-দাবার নিয়ে ২শত ত্রিশ টাকা খরচ হয়ে যাচ্ছে সেখানে খামার ব্যাবসায়ীরা প্রতিটি দেড় কেজি ওজনের মুরগী ১শত৫০টাকা দরে বিক্রি করায় তাদের প্রায় ৮০ টাকার মত লোকসান গুনতে হচ্ছে।

তাই কোম্পানীগুলো মুরগীর বাচ্চার দাম কমানো সহ খাবারের দাম কমিয়ে আনার দাবী জানান।যদি দাম কমানো না হয় তাহলে বরিশাল সহ গোঠা দক্ষিনাঞ্চল অবরোধের মাধ্যমে কোম্পানীগুলোর ব্যাবসা বন্ধ করে দিতে বাধ্য হবেন বলে হুসিয়ারী উচ্চারন করেন।

বরিশাল বিভাগীয় পোলট্রি খামার ব্যাবসায়ীরা মানববন্ধন কর্মসূচী পালন কালে এক পর্যায়ে তারা রাস্তার উপর ডিম নিক্ষেপ করে ভেঙ্গে ফেলে ও মুরগী গুলো ছেড়ে দিয়ে প্রতিকী প্রতিবাদ জানায়।

Facebook Comments