নির্বাচন সুষ্ঠ না হলে গনতন্ত্র টেকে নাঃ নিার্বচন কমিশনার মাহবুব তালুকদার

আপডেট : June, 11, 2017, 7:42 pm

বরিশালঃ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন নিরাপত্তা নিশ্চিতি করনের জন্য স্মার্ট কার্ড অত্যান্ত প্রয়োজন, জাতীয় তথ্য ভান্ডারের জন্য একটি গৌরব জনক ভূমিকা পালন করবে। তিনি বলেণ আগামী জাতীয় নির্বাচন এ টা আমাদের জন্য অত্যান্ত গুরুত্ব পূর্ন, শুধু দেশ বাসী নয় সারা বিশ^ এই নির্বাচনের দিকে তাকিয়ে আছে, ত্রিশ লক্ষ শহিদের বিনিময়ে অর্জিত স্বাধিন দেশে অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন হবেনা তা হতেই পারেনা। নির্বাচন গনতন্ত্রের প্রচলন প্রক্রিয়া গনতন্ত্র আমাদের অভিষ্ঠ, নির্বাচন সুষ্ঠ না হলে গনতন্ত্র টেকে না, সুষ্ঠ নির্বাচনের জন্য প্রয়োজনীয় বিধি বিধান সংস্কার করছি প্রয়োজন অনুযায়ী সিমানা নির্ধারন করছি। রাজনৈতিক দল সুশিল সমাজ সাংবাদিকদের সংঙ্গে মতবিনিময় করবো। সবার জন্য লেবেইল প্লেইন ফিল্ট করচে চাই। যাতে নির্বাচন দল ও মত নির্বিশেষে সবার কাছে গ্রহন যোগ্য হয় এজন্য আমরা রোড ম্যাপ অনুযায়ী অগ্রসর হচ্ছি। এসয় তিনি আরো

বলেন, সুষ্ঠ নির্বাচন আমাদের আত্ম মর্যাদার প্রতিক। আমরা বিদেশীদের কাছ থেকে এ বিষয়ে কোন সবক শুনতে চাই না। তারা আমাদের উন্নয়ন সহযোগি আছেন থাকবেন কিন্তু আগামী জাতীয় নির্বাচন যুক্তি যুক্ত করতে হবে আমাদেরকেই। প্রশ্ন বিদ্ধ নির্বাচন করে আত্ম মর্যাদা বিশর্জন দেয়ার কোন অবকাশ নেই। অবাধ শুষ্ঠ নির্বাচন করে আমাদের আত্ম মর্যাদা সমুন্নত রাখতে হবে।

আজ বেলা ১১টায় আঞ্চলিক রির্বাচন অফিস এর আয়োজনে বরিশাল ক্লাব অমৃত লাল দে মিলনায়তনে বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক ড.গাজী মোঃ সাইফুজ্জামানের সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আহসান হাবিব কামাল, বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাইদুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আলম, পুলিশ কমিশনার এসএম রুহুল আমিনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments