পটুয়াখালীতে ভাঙ্গা বেড়িবাঁধ স্বেচ্ছাশ্রমে মেরামত করছে এলাকাবাসী

আপডেট : August, 3, 2017, 10:20 pm

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী ইউনিয়নের রামপুর গ্রামের ভুটিয়ার হাট এলাকার পায়রা নদীর ভাঙ্গা বেড়িবাঁধ স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মেরামত করছেন এলাকাবাসী। সম্প্রতি পূর্নিমার জোয়ারের প্রভাবে ওই এলাকা থেকে পায়রা নদীর প্রায় ৬০ ফুট বাঁধ স্রোতের তোড়ে ভেঙ্গে যায়। এতে যোগযোগ ব্যবস্থাও ভেঙ্গে পড়ে।
স্থানীয়রা সুপারি গাছদিয়ে কোন মতে চলাচল করেন। ভাঙ্গাবাঁধ দিয়ে পানি প্রবেশ করে কিসমত রামপুর, সন্তোষপুর, ভুটিয়ার হাট ও রামপুর গ্রাম প্রতিদিন জোয়ারে প্লাবিত হয়। স্থানীয় জনপ্রতিনিধিরা সরেজমিনে গিয়ে পরিদর্শন করে এলেও কোন কাজ হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। এ দুভোর্গ লাঘবের জন্য স্থানীয় মোঃ ফারুক কবিরাজ, আলতাফ আকন, মোশারফ আকন, সোহেল তালুকদার ও জব্বার মৃধা এবং স্থনীয় লোকজনের যৌথ প্রচেষ্টায় পায়রা নদীয় ভাঙ্গা বাঁধ

মেরামতের জন্য প্রত্যেকে ২ থেকে ৩ শ’ টাকা করে দিয়ে বাঁশ, গাছ, রশি, গুনা, পলিথিন কিনে ভাঙ্গা দুই পাশে ভালো ভাবে শক্ত করে বেড়াদিয়ে আটকানো কাজ শুরু করা হয় বুধবার।
রামপুর এলাকার যারা ঢাকায় থাকেন তাদের উদ্যোগে ৬০ ফুট দৈঘ্য ও গভীরতা প্রায় ১৫ ফুট যায়গায় বালু দিয়ে ভরাট করে বেড়িবাঁধ মেরামতের কাজ চলছে। বৃহস্পতিবার এ রিপোর্ট লেখা পর্যন্ত দুই কার্গো বালি ফেলা হয়েছে ভাঙ্গা অংশে। ভুটিয়ার হাট এলাকার মোঃ কামরুল ইসলাম বলেন, পায়রা নদীর বাঁধ ভেঙ্গে যাওয়ার কারনে এ এলাকার লোকজন চলাচল করতে দারুন দুর্ভোগে পড়েছিলো। জন প্রতিনিধিরা ভাঙ্গা বাঁধ পরিদর্শন করে কেবলমাত্র ছবি তুলে তাদের কাজ শেষ করেছেন। তাদের কাজে অভিযোগ করেও কোন কাজ হয়নি।

Facebook Comments