পিরোজপুরে বাল্যবিয়েকে লালকার্ড

আপডেট : April, 27, 2017, 8:24 pm

বাল্য বিবাহকে না বলি, আপনার সচেতনতাই পারে বাল্য বিবাহকে প্রতিরোধ করতে, এই শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরের কাউখালী উপজেলার কেউন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সংগ্রামি সাহসী তাহমিনা সাইকেলে চেড়ে মাস ব্যপি বাল্যবিবাহ প্রতিরোধে যাত্রা শুরু করছেন।

প্রতিবন্ধী স্কুলের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকালে শহরের গন্ডি পেড়িয়ে নিজ গ্রাম কেউন্দিয়া থেকে ১০ মাইল সাইকেলে চড়ে উপজেলা উত্তর নিলতী সমতট মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে “বাল্য বিবাহকে না বলি আপনার সচেতনতাই পারে বাল্য বিবাহকে প্রতিরোধ করতে” এ সম্মেলিত লেখা লাল কার্ড শিক্ষার্থীদের

হাতে তুলে দেন এই সংগ্রামি নারী তাহমিনা।

শিক্ষার্থীরা লাল কার্ড উচিয়ে বাল্য বিবাহকে না বলি এই শ্লোগানে মুখরিত করে। বাল্য বিবাহের কুফল সম্পকৃত লিফলেট বিতরণ করা হয়। পরে শিক্ষার্থীদের বাল্য বিবাহকে না বলি এ বিষয়ে শপথ বাক্য পাঠ করান তাহমিনা।

এ ব্যাপারে প্রতিবন্ধি স্কুলের প্রতিষ্ঠাতা শিক্ষা উদ্যেক্তা আব্দুল লতিফ খসরু বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি, এই ব্যাধিকে দুরকরার জন্য নিজের দায়বদ্ধতা থেকে সংগ্রামি সাহসী শিক্ষার্থী তাহমিনাকে সহযোগিতা করেছি মাত্র। আর এই কাজটি করতে পেড়ে আমি আনন্দিত ও গর্বিত।

Facebook Comments