‘প্রেমিক নই, আমিই এখন ভালোবাসা’

আপডেট : July, 28, 2017, 10:55 am

পার্থক্য থাকলেও বলিউডে শাহরুখ খানের চিত্রায়িত ‘রাহুল’ ও ‘রাজ’ চরিত্র গত ২৫ বছর ধরে ভারতীয় নারীদের কাছে আদর্শ প্রেমিক হিসেবে স্বীকৃতি পেয়েছে। মোহনীয় চোখ আদায় করে নেয় ভালোবাসার স্বীকারোক্তি, উন্মুক্ত দুই বাহু স্বর্গের আহ্বান জানায় আর চোখ দুটো যেন স্থম্ভিত করে দেয় যে কাউকে। রুপালি পর্দায় শাহরুখের এমনই উপস্থিতি ছিল কয়েক দশক ধরে। কিন্তু ২০১৭ সালে এসে শাহরুখ বলছেন- এখন তিনি আর প্রেমিক নন, ভালোবাসায় পরিণত হয়েছেন।

প্রেমিক চরিত্রে অভিনয় নিয়ে শাহরুখ ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, আমি কি কোনও বিতর্কিত কিছু করেছি? প্রেমিকের চরিত্রে অভিনয় করতে পছন্দ করি আমি। কিন্তু তা দেখতে আমার ভালো লাগে না। ভালোবাসা দেখার চেয়ে তৈরি করাতেই আনন্দ বেশি।

বলিউড বাদশা আরও বলেন, সৌভাগ্যবশত আমার অভিনীত কয়েকটি প্রেমের কাহিনীতে আমি খুব ভালো অভিনয় করেছি। অনেক বছর ধরেই মানুষ এসব পছন্দ করছেন। ফলে এর প্রতি আমার এক ধরনের অনুভূতি জন্ম নিয়েছে। প্রেমের কাহিনীতে অভিনয় আমার পছন্দ। কিন্তু এখন আর

আমি প্রেমিক নই, আমি এখন ভালোবাসা। বিষয়টি এভাবেই দেখতে পছন্দ করি।

শাহরুখ মনেপ্রাণে চান তার এই অবস্থান ভক্তরা গ্রহণ করুক। কারণ তিনি মনে করেন, এতেই মানুষ ভালোবাসার আবেগকে বুঝতে পারবে। স্বাভাবিক প্রেমের চরিত্রে অভিনয়ে এটাই তাকে গ্রহণযোগ্য করে তুলেছে।

এই অভিনেতা মনে করেন যে, তার সহশিল্পীদের কারণেও তিনি সহজাতভাবে প্রমিকের চরিত্রটি ফুটিয়ে তুলতে পেরেছেন। তিনি বলেন, আমি সৌভাগ্যবান যে ইমতিয়াজের মতো পরিচালক এবং আনুশকার মতো বন্ধু পেয়েছি। ব্যক্তিগতভাবে আমি খুব লাজুক প্রকৃতির। তারা আমাকে স্বাভাবিক হতে সহযোগিতা করেন। এছাড়া সংগীত পরিচালক ও গীতিকার রয়েছেন তারা আমার চেয়ে অনেক বেশি ভূমিকা রাখেন।

পর্দায় প্রেমিকের চরিত্র ফুটিয়ে তোলার ক্ষেত্রে আরেকজনকে কৃতিত্ব দিলেন শাহরুখ। তিনি শাহরুখের মেয়ে সুহানা। শাহরুখ বলেন, মেয়ের কারণে আমাকে অনেক প্রেমের কাহিনী দেখতে হয় ও আমি তা পছন্দ করি। এমন নয় যে আমি প্রেমের কাহিনী পছন্দ করি না। কিন্তু আমি যে প্রকৃতির মানুষ তাতে কৌতুকই আমার সবচেয়ে বেশি পছন্দের, আর অ্যাকশন আমি ভালোবাসি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Facebook Comments