ববিতে যৌন হয়রানী, বাধ্যতামূলক ছুটিতে শিক্ষক

আপডেট : May, 29, 2017, 3:57 pm

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সাদিকুর রহমানকে বাধ্যতামুলক ছুটিতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে ক্লাসে শিক্ষক ও ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক কর্তৃপক্ষ বরাবর অভিযোগ দিয়েছেন ও থানায় সাধারণ ডায়েরি করেছেন। পাশাপাশি ওই শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদেরও অভিযোগ রয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাধ্যতামুলক ছুটিতে যাওয়ার বিষযটি নিশ্চিত করে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুর রহমান জানান, গত ১৫ মে তাকে একটি চিঠি দেয়া হয়। যেখানে তাকে বাধ্যতামূলক ছুটিতে যেতে বলা হয়েছে। তবে ওই চিঠিতে কি কারনে বা কেন ছুটিতে যেতে বলা হয়েছে তাতে তা উল্লেখ করা হয়নি।

তিনি বলেন, হঠাৎ করে এ ধরনের ঘটনায় তিনি মর্মাহত। তবে এখানে কোন রাজনৈতিক বিষয় কিংবা কারো কোন লাভের বিষয় থাকতে পারে। যা কর্তৃপক্ষ খতিয়ে দেখবে

বলে আশা করি।

এদিকে শিক্ষক ও ছাত্রীদের যৌনহয়রানীর বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ এবং নিজের নিরাপত্তা চেয়ে থানায় লিথিত অভিযোগ দেয়ার বিষয়টি স্বীকার করলেও ববি’র সমাজবিজ্ঞান বিভাগের ওই নারী শিক্ষক এ বিষয়ে বিস্তারিত কিছুই বলতে রাজী নন।

তিনি জানান, বিষয়টি যেহেতু তদন্তাধীন এ বিষয়ে অভিযোগকারী হিসেবে কিছুই বলা ঠিক হবে না। তিনি বলেন, আশা করছি অল্পদিনের মধ্যেই তদন্ত প্রতিবেদন সবার সামনে তুলে ধরবেন কর্তৃপক্ষ।

অপরদিকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পরবর্তী আইনগত কিংবা বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে কিনা সে বিষয়ে কোন তথ্য জানাতে পারেননি শিক্ষক সমিতির সভাপতি আব্দুল কাইউম। পাশাপাশি এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে, যে বিষয়টি ভিসি দেখছেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি এসএম ইমামুল হক জানান, অভিযোগ তদন্ত করা হয়েছে। বিষয়টি মিডিয়ায় প্রকাশ পাওয়ায় অভিযুক্ত শিক্ষককে ছুটিতে পাঠানো হয়েছে

Facebook Comments