বরিশালের প্রথম নারী অধ্যক্ষ হলেন তাহমিনা আক্তার! 

অক্টোবর ১২ ২০১৭, ১৭:৫৫

বাবুগঞ্জ প্রতিনিধি: বাবুগঞ্জের ঐতিহ্যবাহী চাঁদপাশা হাইস্কুল ও কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন তাহমিনা আক্তার। বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে তিনিই সর্বপ্রথম নারী অধ্যক্ষ হিসেবে নিয়োগ লাভের গৌরব অর্জন করলেন।

শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) মনোনীত সিলেকশন বোর্ডের নিয়োগ পরীক্ষায় অধ্যক্ষ পদে ৩০ জন প্রার্থীর মধ্যে প্রথম স্থান অধিকার করেন তিনি। নিয়োগ বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তার হাতে আনুষ্ঠানিকভাবে বুধবার নিয়োগপত্র তুলে দেন চাঁদপাশা হাইস্কুল ও কলেজের গভর্নিং বডির সভাপতি বরিশালের বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ ইকবাল হোসেন তাপস।

এদিকে বৃহস্পতিবার নবনিযুক্ত অধ্যক্ষ তাহমিনা আক্তার চাঁদপাশা হাইস্কুল ও কলেজে যোগদান করলে তাকে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের পক্ষ

থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা পারভীন, অধ্যাপক রুহুল আমিন, প্রভাষক মনিরুল ইসলাম, প্রভাষক আমিনুর রহমান শামীম, সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেনসহ প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও গভর্নিং বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিগত ২০০৪ সালের ৫ অক্টোবর চাঁদপাশা হাইস্কুল ও কলেজে প্রভাষক হিসেবে যোগদানের মাধ্যমে শিক্ষকতা জীবন শুরু করেছিলেন অধ্যক্ষ তাহমিনা আক্তার। পেশাদারিত্ব ও দক্ষতার কারণে পরবর্তীতে তিনি টিচার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি বাবুগঞ্জ উপজেলার দরিয়াবাদ গ্রামের সমাজ সেবক সফিজদ্দিন হাওলাদারের কন্যা। বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড প্রতিষ্ঠিত হওয়ার পরে কোনো নারী অধ্যক্ষ হিসেবে সরাসরি নিয়োগ লাভের ঘটনা এটাই প্রথম।

Facebook Comments