বরিশালে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

অক্টোবর ২২ ২০১৭, ২৩:৩৭

বরিশালের গৌরনদী উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট সাহিদা আক্তার।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মো. মিজানুর রহমান জানান, গৌরনদী উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচনে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের অ্যাডভোকেট সাহিদা আক্তার গত ৮ অক্টোবর দুপুরে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন।

আওয়ামী লীগ প্রার্থী ছাড়া বিএনপি বা অন্য কোন রাজনৈতিক দল থেকে এমনকি স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেউ মনোনয়ন পত্র জমা দেননি। ১০ অক্টোবর জেলা রিটার্নিং অফিসার সহ রিটার্নিং অফিসের কর্মকর্তা এবং প্রার্থী সাহিদা আক্তার ও তার প্রস্তাবকারী, সমর্থনকারীর উপস্থিতিতে দাখিলকৃত আওয়ামী লীগ প্রার্থী সাহিদা আক্তারের মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধ ঘোষণা করা

হয়। গত ১৭ অক্টোবর সাহিদা আক্তার মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তিনিই বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। এ ব্যাপারে গ্রেজেট তৈরিসহ পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ১৯ অক্টোবর নির্বাচন কমিশন সচিব বরাবর চিঠি প্রেরণ করা হয়েছে। গ্রেজেট তৈরির পরই সাহিদা আক্তার মহিলা ভাইস চেয়ারম্যান পদে শপথ গ্রহণ করবেন।

উপ-নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী গত ৮ অক্টোবর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন, ১০ অক্টোবর বাছাই, ১৭ অক্টোবর প্রত্যাহার ও আগামী ৪ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যানের শূন্য পদে গত ৬ মার্চ নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে মনিরুন নাহার মেরীর পদটি (নারী ভাইস চেয়ারম্যান) শূন্য ঘোষণা করা হয়।

Facebook Comments