বরিশালে চিকিৎসকদের বিক্ষোভ সমাবেশ

আপডেট : June, 6, 2017, 5:07 pm

শামীম আহমেদ,বরিশালঃ কেন্দ্রিয় বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) আহ্বানে সাড়া দিয়ে বিভাগীয় শহর বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে চিকিৎসকরা।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) বরিশাল জেলা কমিটির ব্যানারে জেলা কমিটির সভাপতি ডা. ইশতিয়াক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন কেন্দ্রিয় বিএমএ’র সহ-সভাপতি ও জেলা স্বাচিপের সভাপতি ডা. মুঃ কামরুল হাসান সেলিম, বরিশাল জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীন, শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা, উপাধক্ষ ডা. মাকসুমুল হক, হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল ইসলাম, শের-ই

বাংলা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. এস এম সারওয়ার, স্বাচিপ ও বিএমএ নেতা অধ্যাপক ডা. অসিৎ ভূষন দাস, অধ্যাপক ডা. অসীম কুমার সাহা, ডা. সাহরিন সাবিহা তন্নি প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ভুল চিকিৎসার দোহাই দিয়ে বাংলাদেশের বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে এক শ্রেণীর মানুষ চিকিৎসকদের ওপর হামলা চালাচ্ছে। যা জাতীর জন্য দুঃখজনক। চিকিৎসকরাও আন্দোলন করতে জানেন। তারা আন্দোলন করলে মানুষের স্বাস্থ্য সেবায় ক্ষতি হবে।

বক্তারা, রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।

বিক্ষোভ সমাবেশে বিএমএ ও স্বাচিপের নেতারা অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িতদের সনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Facebook Comments