বরিশালে ‘জনদূর্ভোগ নিরসনে চাই রাস্তা সংস্কার’ দাবীতে সংবাদ সম্মেলন

সেপ্টেম্বর ০৭ ২০১৭, ২২:১৭

নিজস্ব প্রতিবেদকঃ  বরিশালে“জনদূর্ভোগ নিরসনে চাই রাস্তা সংস্কারের দাবীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে সিটি মেয়রের সুদৃষ্ঠি কামনা করে নগরীর বর্ধিত এলাকা সহ ত্রিশটি ওর্য়াডের রাস্তার সমস্যা তুরে ধরেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ৯ম ব্যাচের রাজনৈতিক ফেলো এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বরিশাল মহানগর শাখার শিক্ষা বিষয়ক সম্পাদক এ্যাড. পারভেজ আকন বিপ্লব।

আজ দুপুরে শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে এ্যাড. পারভেজ আকন বিপ্লব নগরীতে চলাচল অনুপযোগী রাস্তা-ঘাটের সমস্য তুলে ধরে বলেন নগরীর কাউনিয়া এলাকার নাজিরের পোল থেকে মরকখোলা পোল পর্যন্ত মেইন রাস্তাটির বিভিন্নস্থানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
উক্ত এলাকায়প্রায় বিশ হাজার মানুষ ১,৩ ও৭নং ওয়ার্ড লাকুটিয়া,চরবাড়িয়া ইউনিয়ন,পশ্চিম কাউনিয়ার সাধারন মানুষ রাস্তাটি যাতায়াতের জন্য ব্যাবহার করে থাকে।

২নং ওয়ার্ডের ভোটার রয়েছে ৯হাজার ৬০০ ছয় শত জন। রাস্থাটি চলাচলের অচলাবস্থার কারনে স্কুলগামী কোমলমতি শিশু-কিশোর শিক্ষার্থী সহ সকল যাতায়াতকারী মানুষ দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এবাপারে স্থানীয় তিনশত এলাকাবাসীর স্বাক্ষর সম্বিলিত স্ংস্কারের আবেদন জানিয়ে মেয়রের নিকট দেয়া হয়েছে বলে এ্যাড. পারভেজ

আকন বিপ্লব বলেন।

এছারা বরিশাল সিটি কর্পোরেশনের আওতাধীন বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ন রাস্থাই খানা খন্দে ও ভাঙ্গা থাকার কারনে জন দূর্ভোগের কারন হয়ে দাড়িয়েছে।

 

অন্যদিকে নগরীর ৪নং ওয়ার্ডের আমানতগঞ্জ ওদুদিয়া মসজিদ ও বরিশার জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চাঁনের বাসার সামনের রাস্তাটি গত সাবেক মরহুম মেয়র শওকত হোসেন হিরনের আমল  থেকে অচল হয়ে রয়েছে। নেই কোন ড্রেনেজ ব্যাবস্থা সামান্য বৃষ্টি হলে ড্রেনের পানি মাড়িয়ে মুসল্লীরা নামাজ আদায় করতে যেতে হয়।

বর্তমান মেয়র ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান টিপুর নিকট বলা হলেও গত দশ বছরেও রাস্তাটি সংস্কার করা হয়নি।

স্থানীয় এলাকাবাসীরা এখন মনে করছেন রাজনৈতিক প্রতিহিংসার কারনে সিটি মেয়র জেলা বিএনপি সভাপতির বাসভবনের সামনের রাস্তাটি সংস্কার করছেন না।

 

সংবাদ সম্মেলনের মাধ্যমে যত তাড়াতাড়ি সম্ভব নগরীর রাস্থাগুলো সংস্কার করে জন দূর্ভোগ থেকে মুক্তি দিয়ে নগরবাসীকে শান্তির পথ উপহার দেয়ার জন্য মেয়রের প্রতি আহবান জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র রিজিওনাল কো-অডিনেটর দিপু হাফিজুর রহমান ও ফাতেমা তুজ জোহরা মিতু সাবেক ফেলো ডি আই।

Facebook Comments