বরিশালে টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

অক্টোবর ২০ ২০১৭, ২১:০৯

গভীর সমুদ্রে সৃষ্ট নিম্বচাপ ও সঞ্চারিত ম‌েঘমালার কারণ বরিশালে আজ দিনভর বৃষ্টি হচ্ছে। এরআগে বৃহস্পত‌িবার সন্ধ্যা থ‌েকে বরিশালে বৃষ্টিপাত শুরু হয়। তখন থেমে থেমে বৃষ্টি হলেও আজ সকাল থেকে টানা বৃষ্টিপাত হচ্ছে।

সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি কখনো ভাড়ি কখনো আবার গুড়ি গুড়ি বৃষ্টপাত হচ্ছে। একারণ‌ে জনজীবন ক‌িছুটা ব্যাহত হলেও বন্ধের দিন হওয়ায় তেমন একটা প্রভাব পড়েনি। তবে দোকানপাট স্বাভাবিক দিনের চেয়ে একটু দেরিতে ‍খুলেছে, পাশাপাশি নগরে গন পরিবহন চলাচলের পরিমানও অনেকটা কম রয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কেহই বাইরে বেড় হচ্ছেন না।

এদিকে নদীতে স্বাভাবিকের চেয়ে পানির উচ্চতাও কিছুটা ব‌েড়েছে। শহরের ভাঙা সড়কের খানা –খন্দে ও নিম্নাঞ্চলের কিছু কিছু স্থানে জলাবদ্ধতারও সৃষ্টি হয়েছে। বরিশাল আবহাওয়া

অফ‌িসের পর্যব‌ক্ষেক ম‌োঃ আন‌চিুর রহমান জানান, সমুদ্র‌ে ন‌িম্নচাপ সৃষ্ট‌ি হওয়াত‌ে বরিশাল নদী বন্দরের জন্য ২নম্বর ও পায়রা সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংক‌েত বলবৎ রয়েছে। আজ সকাল থ‌েকে য‌ে হারে বৃষ্ট‌ি হচ্ছ‌ে তাত‌ে শন‌িবার থ‌েকে আবহাওয়ার উন্নত‌ি ঘটত‌ে পারে।

আর গুড়‌ি গুড়‌ি বৃষ্ট‌ি হল‌ে আরে  দু এক দ‌িন এমন অবস্থা থাকত‌ে পারে । তিনি বলেন, গত ২৪ ঘন্টায় বরিশালে ৬৭ ম‌িলি ম‌িটার বৃষ্ট‌িপাত রেকর্ড করা হয়েছে। এদিকে নদী বন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত থাকার পরে স্বাভাবিক নিয়মেই লঞ্চ চলাচল করছ‌ে বল‌ে জান‌িয়ে‌ছেন ব‌িআইডব্ল‌িটি‌এ’র ন‌ৌ ন‌রিাপত্তা ও ট্রাফ‌িক ব্যবস্থাপনা ব‌িভাগ‌ের উপ পরিচালক আজমল হুদা সরকার মিঠু। অপরদিকে বরিশালের পাশাপাশি ঝালকাঠি ও পটুয়াখালী জেলায়ও সকাল থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

Facebook Comments