বরিশালে দুই জনপ্রতিনিধির বিরুদ্ধে হত্যা মামলার বিচার কার্যক্রম শুরু

অক্টোবর ২১ ২০১৭, ২০:২৯

বানারীপাড়া প্রতিনিধিঃ বানারীপাড়া উপজেলা জাসদের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ হুমায়ুন কবির হত্যা মামলার বিচার কার্যক্রম ফের শুরু হয়েছে। আসামীদের জামিনের বিরুদ্ধে উচ্চাদালতে আপীল থাকায় নিম্ন আদালতে ওই মামলার বিচার কার্যক্রম গত দুই বছর পর্যন্ত স্থগিত ছিল।

বৃহস্পতিবার থেকে বরিশাল প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে ফের মামলার বিচার কার্যক্রম শুরু হয়। তবে আদালতে বিচারক না থাকায় আগামী ১৫ নভেম্বর পরবর্তী তারিখ ধার্য্য করা হয়েছে। মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সরোয়ার হোসেন জানান,জাসদ নেতা হুমায়ুন কবির হত্যা মামলার বিচার কার্যক্রম চলাকালে সকল আসামী উচ্চ আদালত থেকে জামিন পান।

ওই জামিন আদেশ বাতিলের দাবীতে মামলার বাদী নিহতর ভাই সৈয়দ তরিকুল ইসলাম আপনূর উচ্চদালতে আপীল করেন। এ নিয়ে নিম্ন

আদালতে ভূল বোঝাবুঝির কারনে গত দুই বছর যাবত বিচার কার্যক্রম স্থগিত ছিল। বৃহস্পতিবার থেকে ফের বিচার কার্যক্রম শুরু হয়েছে। বিচার কার্যক্রম স্থগিত হওয়ার আগে মাত্র ১ জনের স্বাক্ষ্য গ্রহন সম্পন্ন হয়েছিল।

উল্লেখ্য ২০১৩ সালের ১৯ জুলাই শুক্রবার জুমার নামাজ পড়তে যাওয়ার পথে দিনে-দুপুরে তৎকালীণ উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক রোজাদার সৈয়দ হুমায়ন কবিরকে নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের ভাই সৈয়দ তরিকুল ইসলাম আপনূর বাদী হয়ে বানারীপাড়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সলিয়াবাকপুর ইউপি চেয়ারম্যান জিয়াউল হক মিন্টু,চাখার ইউনিয়নের তৎকালীণ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মজিবুল ইসলাম টুকু ও সলিয়াবাকপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ সালাম সহ ১০জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

Facebook Comments