বরিশালে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩৩ নেতাকর্মী খালাস

অক্টোবর ২২ ২০১৭, ২১:১৫

বরিশালের হিজলায় গাড়ি পোড়ানোসহ নাশকতা মামলার রায়ে আদালত থেকে বেকসুর খালাস পেয়েছেন বিএনপি-জামায়াতের ৩৩ জন নেতাকর্মী। রবিবার বরিশালের চিফ জুডিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গোলাম ফারুক এ রায় দেন।

মামলায় বেকসুর খালাস পাওয়া আসামিদের মধ্যে উল্লেখযোগ্য হলেন বরিশাল জেলা (উত্তর) বিএনপি’র দপ্তর সম্পাদক ও হিজলা উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট নুরুল আলম রাজু, হিজলা উপজেলা ছাত্রদল সভাপতি অ্যাডভোকেট দেওয়ান মনির হোসেন, উপজেলা শ্রমিক দল সভাপতি শাহেআলম ও সাধারন সম্পাদক হানিফ দেওয়ান, উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম সরদার, হিজলা ডিগ্রি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন ঈমন, উপজেলা জামায়াতের রোকন মাওলানা রুহুল আমীন এবং উপজেলা শিবিরের সাবেক সভাপতি খলিলুর রহমান সহ ৩৩ জন। এদের মধ্যে রায় ঘোষণার সময় অধিকাংশ নেতা আদালতে উপস্থিত ছিলেন।

চিফ জুডিশিয়াল

ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী নাসির খান জানান, ২০১৩ সালের পহেলা জানুয়ারি হিজলার খুন্না বাজার সংলগ্ন মাঠে ছাত্রদলের কর্মী সভায় হামলা চালায় ক্ষমতাসীনরা। এর প্রতিবাদে উপজেলা ছাত্রদল ২ জানুয়ারি হিজলায় অর্ধদিবস হরতাল আহ্বান করে। হরতালেল আগের রাতে হিজলার ভাংগা স্কুল এলাকায় একটি টেম্পোতে অগ্নিসংযোগ করে অজ্ঞাত দুস্কৃতিকারীরা। এ ঘটনায় পরদিন ২ জানুয়ারি হিজলা থানার এসআই কামাল গোলদার বাদী হয়ে বিএনপি-জামায়াতের ২৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামি করে নাশকতার একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা হিজলা থানার এসআই তারেক হাসান বিএনপি-জামায়াতের ৩৩ জনকে অভিযুক্ত করে ওই বছরের জুলাই মাসে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আদালতে ১২ জনের মধ্যে ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক ৩৩ আসামির সকলকে বেকসুর খালাস দেন।

Facebook Comments