বরিশালে নির্মিত হচ্ছে বাংলাদেশ-চীন মৈত্রী সেতু

আপডেট : June, 5, 2017, 4:06 pm

ছবিঃপ্রতীকী

প্রথমবারের মতো বরিশাল বিভাগে বাংলাদেশ চীন মৈত্রী সেতু নির্মানে উদ্যোগ নিয়েছে সরকার।বরিশাল বিভাগে প্রথম হলে এটি হবে দেশের নবম বাংলাদেশ চীন মৈত্রী সেতু। ইতোমধ্যে বিভাগের পটুয়াখালী জেলার বাউফল উপজেলার বগা নদীতে  সেতুটি নির্মানের জন্য চীন সরকারের সঙ্গে এ বিষয়ে একটি চুক্তি সম্পাদন করা হয়েছে। বর্তমানে সেতুটি টেন্ডারের প্রক্রিয়া রয়েছে।

বাউফল ও দশমিনা সঙ্গে, পটুয়াখালী, বরিশাল ও ঢাকার সড়ক পথে যাতায়াতের জন্য বগা নদীর ওপর একটি সেতু নির্মাণের জন্য এলাকার মানুষ দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল। এ পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সরকারের প্রচেষ্টায় গত বছর চীনের সেতু বিভাগের একটি প্রতিনিধি দল বাউফলের বগা নদীর ওপর সেতু নির্মাণের প্রয়োজনীয়তা যাচাই-বাছাই করে যান।

গত বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত দেশের

দক্ষিণাঞ্চলের সঙ্গে মহাসড়ক নেটওয়ার্ক শক্তিশালী করার লক্ষ্যে বাউফলের বগা নদীর ওপর সেতু নির্মাণের বিষয়টি প্রকাশ করার পর, বাউফলের মানুষ আনন্দিত হয়েছেন।

জাতীয় সংসদের চিফ হুইপ ও বাউফলের এমপি আ স ম ফিরোজ, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব ও বাউফলের সন্তান আবদুল মালেক, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল, উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবুর রহমান, ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা মোতালেব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম ফারুক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল আলম মিয়া, বাউফল সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি অতুল পাল, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাচ্চুসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সগঠনের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়কমন্ত্রী ওবায়দুল কাদেরসহ চীন সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Facebook Comments