বরিশালে বৈশাখী ভাতার দাবিতে শিক্ষক-কর্মচারীদের কালো পতাকা মিছিল

আপডেট : April, 13, 2017, 1:08 pm

বেঁধে দেয়া সময়ের মধ্যে সরকার বেসরকারি স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার অর্থ বরাদ্দ না দেয়ায় বরিশালে পুলিশের বাঁধা উপেক্ষা করে কালো পতাকা মিছিল করেছে জাতীয় শিক্ষক-কর্মচারী ঐক্য ফ্রন্ট। শিক্ষক-কর্মচারী ঐক্য ফ্রন্টের বিভাগীয় কমিটির ব্যানারে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে থেকে একটি কালো পতাকা মিছিল বের করার চেষ্টা করলে বাঁধা দেয় পুলিশ। এ নিয়ে বেশ কিছুক্ষণ বাদানুবাদের পর পুলিশের ব্যারিকেড ভেঙে কালো পতাকা মিছিল বের করেন তারা। মিছিলটি সদর রোড, ফজলুল হক এভিনিউ, ফলপট্টি এবং গীর্জা মহল্লা প্রদক্ষিণ শেষে ফের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় শিক্ষক-কর্মচারী ঐক্য ফ্রন্টের বিভাগীয়

কমিটির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল ক্ষোভ প্রকাশ করে গণমাধ্যমকে বলেন, তারা দির্ঘদিন ধরে বৈশাখী ভাতার দাবি জানিয়ে আসছিলেন। ইতোপূর্বে তারা ১৩ এপ্রিলের মধ্যে বৈশাখী ভাতার অর্থ বরাদ্দ হলে সরকারকে সাধুবাদ জানিয়ে স্যালুট মিছিল এবং ভাতার অর্থ বরাদ্দ না হলে কালো পতাকা মিছিল করার কর্মসূচি ঘোষণা করেছিলেন। কিন্তু বেঁধে দেয়া সময়ের মধ্যে বৈশাখী ভাতার অর্থ বরাদ্দ না হওয়ায় তারা পুলিশের বাঁধা উপেক্ষা করে কালো পতাকা মিছিল করেন।

আজকের মধ্যে বৈশাখী ভাতার অর্থ বরাদ্দের ঘোষণা না দিলে আগামীকাল পহেলা বৈশাখ সকাল ১০টায় বেসরকারি স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা বাসন-খোড়া নিয়ে জেলা প্রশাসকের সরকারি বাংলোর সামনে অবস্থান নেবেন বলে ঘোষণা দেন ফ্রন্টের নেতা অধ্যাপক হাবুল।

Facebook Comments