বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভা

অক্টোবর ২৩ ২০১৭, ২১:৪৯

বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভায় নানা দিক নির্দেশনা দিয়েছেন দলের শীর্ষ নেতারা।

সোমবার বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে দিনভর অনুষ্ঠিত যৌথ বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত এমপি।

সভায় জেলার ১০ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, দলীয় পৌর মেয়র, উপজেলা চেয়রম্যান এবং জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি’র সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শীলা ইসলামের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।

সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহান আরা বেগম, মোহাম্মদ হোসেন চৌধুরী, সৈয়দ আনিচুর রহমান, মাহাবুব উদ্দিন আহম্মেদ বীরবিক্রম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ও যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ প্রমূখ উপস্থিত ছিলেন।

দিনভর অনুষ্ঠিত বর্ধিত সভায় জেলা, মহানগর এবং উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাদের ক্ষোভ ও সাংগঠনিক দুর্বলতার কথা তুলে ধরেন। মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে

দ্রুত এগিয়ে গেলেও দলের কিছু নেতাকর্মীর কারনে অর্জন স্লান হচ্ছে। দলীয় নেতাকর্মীদের প্রতি সকল শ্রেণি পেশার মানুষের সঙ্গে ভালো আচরণ এবং মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের প্রচ্ছয় না দেওয়ার আহ্বান জানান তিনি।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মেহেন্দীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আহম্মেদ বলেন, সরকার ডিজিটাল হলেও দল ডিজিটাল হয়নি। জেলা যুবলীগের কমিটি ২৪ বছরের পুরানো। শ্রমিক লীগ ও কৃষক লীগেরও একই অবস্থা।

জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সন্ধ্যার পর নেতারা আসেন না বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি বলেন, দলের ত্যাগী ও পরীক্ষিত নেতারাই জেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি। তারা যদি তৃণমূলের কর্মীদের খোঁজখবর না রাখেন তাহলে ভবিষ্যতে বিকল্প চিন্তা ভাবনা করতে হবে। তিনি জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দকে প্রতিদিন সন্ধ্যার পর দলীয় কার্যালয়ে ২ঘণ্টা সময় দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, শুধু সুবিধা ভোগ করলেই চলবে না। দলের জন্যও কাজ করতে হবে। জেলা ও মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম দ্উত সম্পন্ন করতেও আহবান জানান তিনি।

Facebook Comments