বরিশাল বিভাগের বাস ধর্মঘট প্রত্যাহার

আপডেট : August, 11, 2017, 10:43 am

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিভাগের ৬ জেলায় চলমান বাস ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে প্রশাসন এবং বাস মালিক ও শ্রমিকদের বৈঠক শেষে এই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়।

বিভাগীয় বাস মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বিষয়টি নিশ্চিত করে জানান, বাস মালিক সমিতির সভাপতির উপর হামলা মামলার আসামিদের দ্রুত গ্রেফতার, চাঁদাবাজি রোধে সড়ক-মহাসড়কে পুলিশের টহল জোরদার এবং মহাসড়ক ও জেলা সড়কে থ্রি-হুইলারসহ অবৈধ যান চলাচল বন্ধে প্রশাসনের আশ্বাসে তারা আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করেছেন। দাবি বাস্তবায়ন

করতে না পারলে বিভাগীয় কমিশনার ১০ সেপ্টেম্বরের পর তার বিরুদ্ধে প্রতিবাদ করতে বলেছেন।

সভা শেষে বিভাগীয় কমিশনার শহীদুজ্জামান উপস্থিত সাংবাদিকদের বলেন, বাস মালিকদের দাবি-দাওয়ার কথা শুনেছেন। তাদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করছে প্রশাসন।

গত মঙ্গলবার মহাসড়কে চাঁদাবাজি রুখতে গিয়ে সন্ত্রাসী হামলায় বাস মালিক সমিতির সভাপতিসহ পাঁচজন আহত হয়। এ ঘটনায় যথাযথ আইনি সহায়তা না পেয়ে ক্ষুব্ধ বিভাগীয় মালিক-শ্রমিকরা। পরদিন বুধবার যৌথসভা করে বৃহস্পতিবার থেকে লাগাতার ধর্মঘটের ডাক দেয়। বৃহস্পতিবার প্রথম দিনে জনদুর্ভোগ চরমে ওঠে। এরই প্রেক্ষিতে রাতে সার্কিট হাউজে প্রশাসন ও মালিক-সমিতির বৈঠকে প্রথম দিনেই ধর্মঘট স্থগিত হয়।

Facebook Comments