বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

আগস্ট ০৩ ২০১৭, ১৫:৫৭

স্পোর্টস ডেস্কঃ অবশেষে অনিশ্চয়তার মেঘ কেটে গেল বাংলাদেশ-অস্ট্রেলিয়ার আসন্ন সিরিজ থেকে। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের নতুন চুক্তির বিষয় নিয়ে বোর্ডের সঙ্গে এক মাস ধরে ঝুলে থাকা দ্বন্দ্বের অবসান হয়েছে আজ বৃহস্পতিবার। উভয় পক্ষের আলোচনায় সমঝোতায় এসেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারা। ফলে স্মিথদের এখন আর বাংলাদেশে আসা নিয়ে কোনো সংশয় থাকল না।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, আজ বৃহস্পতিবার সকালেই সমঝোতায় রাজি হয়েছে ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের সংগঠন-এসিএ। ফলে নির্ধারিত সূচি অনুযায়ী বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। ১৮ আগস্টেই বিমানে চড়ার কথা স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারদের। শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট।

গত বছরের নভেম্বর থেকে ঝামেলা শুরু। ক্রিকেটারদের চুক্তি নবায়ন করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)

এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে দ্বন্দ্ব চলেছে বেশ কিছুদিন। ৩০ জুনের মধ্যে ক্রিকেটারদের সঙ্গে নতুন চুক্তি হওয়ার কথা ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার। সেটা হয়নি। সেদিন থেকে অস্ট্রেলীয় ক্রিকেটাররা বেকার বনে যান! অবশেষে নতুন চুক্তিতে পৌঁছাল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

টেস্ট মাঠে গড়ানোর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচটা দুই দিনের। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এই ম্যাচটি গড়াবে ২২ আগস্ট। চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

টেস্টের লড়াইটা শুরু হবে ২৭ আগস্ট। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট। ম্যাচটি শেষ হবে ৩১ আগস্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

Facebook Comments