বাংলাদেশ-নিউজিল্যান্ড মুখোমুখি আজ

জুন ০৯ ২০১৭, ১১:৩৬

ডু অর ডাই ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সেমিফাইনালে যেতে দুই দলের জয়ের বিকল্প নেই। ম্যাচে বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে বাংলাদেশের ভাবনায় বৃষ্টি নেই। সমীকরণ নিয়ে না ভেবে জয় চায় মাশরাফির দল। অন্যদিকে বাংলাদেশকে সমীহ করলেও জয়ে চোখ নিউজিল্যান্ডের।

উইকেট দেখে কোন কুলকিনারা করতে পারছে না টাইগার ম্যানেজমেন্ট। এখনো সঠিক একাদশ নির্বাচন করতে পারছে না থিংক ট্যাংক। একদিন একাদশে ঢুকছেন মিরাজ তো বাদ পড়ছেন মোসাদ্দেক। তাই উইকেট বোঝার চেষ্টায় হাথুরুসিংহে-মাশরাফি। শুক্রবার বৃষ্টির শঙ্কা আছে। একাদশ নির্বাচন হবে শেষ মুহুর্তে।

টাইগারদের একাই টানছেন তামিম। মুশফিকের ব্যাট হেসেছিলো একদিন। বাকিরা ব্যাট গুছিয়ে বসে আছেন। মিডল অর্ডার কিংবা লোয়ার অর্ডার অবদান রাখতে পারছে না। নিউজিল্যান্ডকে হারাতে ব্যাটিং ডিপার্টমেন্টের সার্ভিস চাইবে টিম ম্যানেজমেন্ট। গত মাসে ট্রাইনেশন সিরিজে ব্ল্যাকক্যাপদের

হারানোর আত্মবিশ্বাসটাই সাহস দিচ্ছে মাশরাফির দলকে।

টুর্নামেন্ট শুরুর আগে ফেভারিটের তালিকায় ছিলো নিউজিল্যান্ড। কিন্তু প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার সাথে পয়েন্ট ভাগাভাগির পর পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারায় শেষ চার হুমকির মুখে পড়েছে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও নিজেদের ফেবারিট বলতে পারছে না ব্ল্যাকক্যাপরা। কেন উইলিয়ামসন সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন কিন্তু বাকিরা অবদান রাখতে পারছেন কম। ডু অর ডাই ম্যাচে একাদশে জায়গা পেতে পারেন কলিন ডি গ্র্যান্ডহোম।

নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট জানান বাংলাদেশের বেশ কিছু ভাল ক্রিকেটার আছে। বিশেষ করে তামিম খুব ভাল ফর্মে আছে। গত কিছু দিনে আমরা ওদের বিপক্ষে বেশ কয়েকটা ম্যাচ খেলেছি। এই ম্যাচে যেহেতু জয়ের বিকল্প নেই সেহেতু ছোট করে দেখার কোন সুযোগ নেই।

নিউজিল্যান্ড তাদের শেষ ম্যাচে কার্ডিফে হেরেছে। কিন্তু বারো বছর আগের জয়ে এগিয়ে থাকছে বাংলাদেশই।

Facebook Comments