বিএনপির কাছে গুম-খুনের তালিকা চাইলেন ওবায়দুল কাদের

আপডেট : July, 7, 2017, 3:24 pm

ডেস্ক রিপোর্টঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, ‘কারা কারা গুম হয়েছেন তাদের তালিকা বিএনপি’র কাছে চাই এবং বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন কত’শ মানুষ গুম এবং খুনের স্বীকার হয়েছেন তার হিসাবও চাই। ‘

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে ফুটওভার ব্রিজ উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। ফুটওভার ব্রিজটি সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেডের অধীনে ১৭ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ান বাস্তবায়ন করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক হবে। এ নির্বাচনে সবাইকে অংশগ্রহণ করার অনুরোধ জানাচ্ছি।

তিনি বলেন, এই ফুটওভার ব্রিজ উদ্বোধনের মধ্য দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সব নির্মাণ কর্মকাণ্ডের সমাপ্তি হয়েছে। এতে হাসপাতালের রোগী, চিকিৎসক, কর্মকর্তা এবং সাধারণ মানুষ উপকৃত হবে। তবে এই ফুট ওভার ব্রিজটি জনগণকে উদ্ধুদ্ধ করতে ধর্মমন্ত্রী এবং স্থানীয় প্রশাসনকে কাজ করতে বলেছেন।

ওবায়দুল কাদের আরও বলেন, উন্নয়ন কোনো দলের নয়, উন্নয়ন সবার। আজকে ঢাকা-ময়মনসিংহ ফোর লেন মহাসড়ক প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি। এর অধিকাংশ কাজ সেনাবাহিনী

সমাপ্ত করেছে। মাওনায় যে সুদৃশ্য ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে সেটি ঢাকার বাইরে প্রথমবারের মত নির্মাণ করেছে সেনাবাহিনী।

লেখক ফরহাদ মজহারের অপহরণের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ফরহাদ মজহার নিজেই বলেছেন সরকারকে দেশে-বিদেশে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য অপহরণ করা হয়। আমি এজন্যই বলি দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ স্বীকারের একটি চক্রান্ত চলছে। জনগণকে এই চক্রান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার জন্য সকলের কাছে আহ্বান জানাচ্ছি।

এসময় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মাসুদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, পৌর মেয়র ইকরামুল হক টিটুসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কোরের প্রধান মেজর জেনারেল ছিদ্দিকুর রহমান, ২৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেড কমান্ডারের ব্রিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল তৌহিদ হোসেন, প্রকল্প পরিচালক লে. কর্ণেল নিজাম উদ্দিন আহমদসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কমকর্তরাও উপস্থিত ছিলেন।

Facebook Comments