বিশ্বের সেরা ব্যাটসম্যান কোহলি: মোহাম্মদ আমির

আপডেট : July, 18, 2017, 11:18 pm

স্পোর্টস ডেস্কঃ বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান নির্বাচন করাটা ক্রিকেট বিশ্বের জন্য কঠিন হলেও পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির স্পষ্ট করে বলেছেন, আর কেউ নন বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সম্প্রতি নিজের টুইনটারে আয়োজিত এক চ্যাট অধিবেশনের আয়োজন করেন আমির। এ সময় বর্তমান সময়ে তার প্রিয় সেরা ব্যাটসম্যানের নাম জানতে চাইলে বাঁ-হাতি এ পেসার লিখেছেন ‘বিরাট কোহলি’।

জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন এবং কোহলির মধ্যে বর্তমানে সেরা ব্যাটসম্যান কে? এমন প্রশ্নের জবাবে ২৫ বছর বয়সী এ পেসার পুনরায় বলেন, ‘তারা সকলেই ভাল তবে নির্দিষ্ট করে বিরাট কোহলি।’
গত মাসে ইংল্যান্ডে শেষ
হওয়া আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপ হিসেবে পরিচিত ভারতীয় দলকে নিজের ওপেনিং স্পেলেই ধসিয়ে দেন আমির। ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান কোহলি, শিখর ধাওয়ান এবং রোহিত শর্মার তিন উইকেটই দখল করেন ম্যাচ ফিক্সিংয়ের কারণে পাঁচ বছর নিষিদ্ধ থাকা আমির। ফাইনালে কোহলির ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারাতে পাকিস্তানের পক্ষে মুল ভূমিকাও রেখেছেন তিনি।
চ্যাট অধিবেশনে পাকিস্তানী এ পেসার নিজের প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাস্টার ব্লাস্টার শচিন টেন্ডুলকারের উইকেট শিকারের আনন্দের কথাও উল্লেখ করেন। চ্যাম্পিয়ন্স লিগে ২০০৯ আসরে লিগ প‡র্বে সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত ম্যাচে ৮ রান করা টেন্ডুলকারের উইকেট শিকার করেছিলেন আমির। হিন্দুস্তান টাইমস।
Facebook Comments