বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল :পানি সম্পদ মন্ত্রী

আপডেট : April, 20, 2017, 10:16 pm

পানি সম্পদ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, আমাদের দেশ এখন বিশ্বে ভিক্ষার ঝুলি নিয়ে ঘুরে বেড়ায় না। বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

আজ বৃহস্পতিবার বিকালে পিরোজপুর জেলার ভান্ডারিয়ার চরখালীতে এক বিরাট জনসমাবেশে এক কথা বলেন।

মন্ত্রী উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের আওতায় ভান্ডারিয়ায় পোল্ডার ৩৯/২সি এর বেড়ি বাঁধ ও সুইস গেট নির্মাণ এবং খাল পুনর্খনন ও নদী তীর সংরক্ষণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এবং পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীরপ্রতীক বিশেষ অতিথি ছিলেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, উন্নয়নের কোন শেষ নেই। একবার কাজ শুরু হলে তার ধারা চলতেই থাকে। পৃথিবীর সর্বত্র এর উদাহরণ রয়েছে। আমরা বলি উন্নয়নের পূর্ব শর্ত হচ্ছে অবকাঠামোগত নির্মাণ। আজ গ্রামে গ্রামে বিদ্যুতায়ন হচ্ছে। আমি সবসময় সর্বত্র বলেছি স্বাধীনতার পূর্বে আমাদের আন্দোলন-সংগ্রাম ছিল ভিন্ন চরিত্রের, স্বাধীনতার জন্য যুদ্ধ করেছি।

আজকের আন্দোলন হচ্ছে সকলে মিলে কাজ করতে হবে, ৩০ বছর ধরে বলে

এসেছি সবাই এক থাকবেন। আমাদের দেশ একটি আধা সামন্তবাদী দেশ। এই মানসিকতা ও অভ্যাস দূর করে আধুনিক বাংলাদেশ গড়ে তোলার জন্য ঐক্য ছাড়া উপায় নেই। দেশ-বিদেশে মানুষের ধারণা ভান্ডারিয়া একটি শান্তির জায়গা-ঐক্যের জায়গা।

এখানকার মানুষ অর্জন ও প্রাপ্তির জন্য মিলে মিশে থাকে। আজ যে বেড়ি বাঁধ নির্মাণের বিরাট প্রকল্প শুরু হলো তা এই ধারণারই ফসল। আমরা চলে গেলেও ভবিষ্যতে আমাদের অনুপস্থিতিতে ভান্ডারিয়ায় নেতৃত্বের শূণ্যতা সৃষ্টি হবে না।

উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. জাহাঙ্গীর কবির, বিশ্ব ব্যাংকের কর্মকর্তা স্বর্ণা কাজী, পানি উন্নয়ন বোর্ডের পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী সাজেদুর রহমান, অতিরিক্ত মহা পরিচালক মাহাফুজুর রহমান, পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এস এম সোহরাব হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আহমেদ মাঈনুল হাসান, ভান্ডারিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা জেপি’র আহব্বায়ক মনিরুল হক জোমাদ্দার মনি, কাউখালী উপজেলা চেয়ারম্যান এস এম আহসান কবির, ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহিন আক্তার সুমী, ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম মিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তারসহ এলাকার ইউপি চেয়ারম্যান বৃন্দ।

 

Facebook Comments