ভারতের বাজার ছেয়ে গেছে প্লাস্টিক চালে!

আপডেট : June, 8, 2017, 12:02 pm

ভারতের বেশকিছু মুদির দোকানে নির্বিঘ্নে প্লাস্টিক চাল বিক্রি হচ্ছে বলে অভিযোগ উঠায় সরগরম হয়ে উঠেছে অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা। প্লাস্টিকের  চাল খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন বলেও হোয়াটসঅ্যাপ, ফেসবুক, টুইটার সর্বত্র ঘুরছে এই খবর। তাই বিষয়টি খতিয়ে দেখছে প্রশাসন।

জানা যায়, দুই দিন আগেই হায়দরাবাদের সরুরনগরে একটি বিরিয়ানির দোকানের বিরিয়ানিতে প্লাস্টিকের চাল ব্যবহারের অভিযোগ এনেছিলেন এক গ্রাহক।

মঙ্গলবার মীরপেটের এক গ্রাহক পুলিশের কাছে অভিযোগ জানিয়ে বলেন, ওই মুদির দোকান থেকে তিনি যে চাল কিনে এনেছেন তা নকল। অর্থাৎ প্লাস্টিকের। অভিযোগ পেয়ে বিকেলেই ওই দোকানে হানা দিয়ে দোকানে তালা দিয়ে দেয় স্থানীয় পৌরসভার টাস্ক ফোর্সের কর্মকর্তারা। পরীক্ষা করে দেখার জন্য সংগ্রহ করা হয় চালের নমুনা। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় খবর রটে যে

বহু দোকান থেকে বিক্রি করা হচ্ছে প্লাস্টিকের চাল। এর ফলে আতঙ্ক ছড়ায় জনতার মধ্যে।

মীরপেট পুলিশ জানায়, অশোক নামে এক ব্যক্তি এ বিষয়ে পুলিশে অভিযোগ জানিয়েছেন। তার দাবি, বেশ কিছুদিন ধরেই তিনি ও তার পরিবারের সবাই পেটে ব্যাথা, হাত-পা ব্যাথা-সহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। সোমবার রাতে বাড়ি ফিরে তিনি লক্ষ্য করেন যে তার স্ত্রী তাকে যে ভাত দিয়েছেন, তা গলা গলা। অখাদ্য। একই ধরনের অভিযোগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে অন্ধ্রে ও তেলাঙ্গানায়। অনেকেই নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়ে প্লাস্টিকের চাল বিক্রির অভিযোগ করেন। স্বাভাবিকভাবেই ছড়ায় আতঙ্ক।

কোনো ঝুঁকি না নিয়ে বিষয়টি খতিয়ে দেখছে পৌর কর্তৃপক্ষ। বিভিন্ন এলাকা পরিদর্শনে পাঠানো হয়েছে ফুড ইনস্পেক্টর। যদিও প্লাস্টিকের চালের অভিযোগ উড়িয়ে দিয়েছেন চালবিক্রেতারা।

 

Facebook Comments