ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দলে গেইল

আপডেট : July, 5, 2017, 9:58 am

স্পোর্টস ডেস্কঃ টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা বলা হয় তাকে। বিশ্বের বিভিন্ন প্রান্তের টি-২০ টুর্নামেন্টে তার সরব উপস্থিতি জানান দেয় তার জনপ্রিয়তা। তাকে ছাড়া যেন টি-২০ ক্রিকেটের কথা কল্পনাও করা যায় না। তিনি ক্যারিবিয়ান দানব হার্ড হিটার  ব্যাটসম্যান ক্রিস গেইল। বেশ কিছু দিন ধরে রান খরায় ভুগছিলেন এই ক্যারিবিয়ান দানব। দল থেকে বাদও পড়েছিলেন।

ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন তিনি। উদ্বোধনী এই ব্যাটসম্যানকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন লেন্ডল সিমন্স।

আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে খেলা ওয়েস্ট ইন্ডিজের ১৩ সদস্যের দলে পরিবর্তন একটিই। তিন ম্যাচের সেই সিরিজের মতো এবারও বিশ্রাম দেওয়া হয়েছে টেস্ট ও ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডারকে।

টি-টোয়েন্টি ম্যাচে যথারীতি নেতৃত্ব দেবেন

অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট।

আফগানিস্তানের বিপক্ষে ৬, অপরাজিত ১৭ ও ১৫ রান করেছিলেন সিমন্স। তার জায়গায় দলে ফেরা গেইল প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলবেন নিজের ঘরের মাঠ স্যাবিনা পার্কে।

গত বছর ইডেন গার্ডেন্সে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলেন গেইল। দুটি শতকসহ ৩৫.৩২ গড়, ১৪৫.৪৯ স্ট্রাইক রেটে ১৫১৯ রান করে বিস্ফোরক এই ব্যাটসম্যান নিজেদের দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক।

ভারতের বিপক্ষে এই মুহূর্তে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলছে ওয়েস্ট ইন্ডিজ। চার ম্যাচ শেষে স্বাগতিকরা পিছিয়ে ২-১ ব্যবধানে।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দল:

কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, রনসফোর্স বিটন, ক্রিস গেইল, এভিন লুইস, জেসন মোহাম্মদ, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, রোভম্যান পাওয়েল, মার্লন স্যামুয়েলস, জেরোম টেইলর, চ্যাডউইক ওয়ালটন (উইকেটরক্ষক), কেসরিক উইলিয়ামস।

Facebook Comments