মামলা বিচারাধীন থাকায় বাড়ি ভাঙা সম্পূর্ণ বেআইনি : মওদুদ আহমদ

জুন ২৫ ২০১৭, ১৬:৫০

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের মামলায় হেরে যাওয়া রাজধানীর গুলশানের ১৫৯ নাম্বারের বাড়ি ভাঙার অভিযানকে বেআইনি বলেছেন  ব্যারিস্টার মওদুদ।
রবিবার সকালে বাড়ির ভাঙার কাজ শুরু হওয়ার ঘণ্টা পর সাংবাদিকদের তিনি বলেন, ‘এটা ভাঙা সম্পূর্ণ বেআইনি। আদালতে বিষয়টি বিচারাধীন থাকা সত্ত্বেও এই ধরনের অভিযান সম্পূর্ণ আদালতের প্রতি অবজ্ঞা ও বেআইনি ছাড়া আর কিছু বলা যায় না।
সাবেক এ আইনমন্ত্রী রাজউকের অভিযানের বৈধতার প্রশ্ন তুলে বলেন, ‘আদালতের কোনো নির্দেশ নাই এবং কোনো নোটিশও নাই। যা করছে সবই তারা গায়ের জোরে করছে। আইনের চাইতে এখন শক্তি বেশি কার্যকর।
গুলশান অ্যাভিনিউয়ের ১৫৯ নম্বর হোল্ডিংয়ের
বাসাটির ব্যাপারে দুইটি মামলা বিচারাধীন আছে উল্লেখ করে তিনি বলেন, একটা রিট পিটিশন হাইকোর্টে বিচারাধীন আছে, যেটা ২ জুলাই শুনানি হওয়ার কথা। আরেকটা টাইটেল স্যুট ফাইল করেছি নিচের কোর্টে সেটাও শুনানির জন্য পেন্ডিং আছে। আমি মনে করি আদালতের বিচারাধীন অবস্থায় এই ধরনের অভিযান সম্পূর্ণভাবে আদালতের প্রতি চরম অবজ্ঞা ছাড়া আর কিছুই নয়।
উল্লেখ্য, সর্বোচ্চ আদালতের রায়ের পর গত ৭ জুন অভিযান চালিয়ে ওই বাড়ির নিয়ন্ত্রণ নেয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ। এক বিঘা ১৩ কাঠা ১৪ ছটাক জমির ওপর ওই সম্পত্তির দাম তিনশ থেকে সাড়ে তিনশ কোটি টাকার মত বলে রাজউক কর্মকর্তাদের হিসাব।
Facebook Comments